মৃত্যুর ভুয়া খবরে ক্ষুব্ধ অভিনেতা আব্দুল কাদেরের পরিবার

 

 

বিনোদন ডেস্কঃ

বৃহস্পতিবার ছড়িয়ে পড়া ভুয়া খবরের প্রতিবাদ জানিয়ে মর্মস্পর্শী একটি ভিডিও পোস্ট করেছেন আব্দুল কাদেরের নাতনি সিমরিন লুবাবা।

ক্যান্সার আক্রান্ত জনপ্রিয় অভিনেতা আব্দুল কাদের মারা গেছেন – এরকম কিছু ভুয়া সংবাদ ছড়িয়ে পড়েছে। এ নিয়ে ক্ষুব্ধ অভিনেতার পরিবার ও স্বজনেরা।

ভিডিও বার্তায় লুবাবা বলেন, ‘আপনারা কেন আমার দাদাকে নিয়ে ফেক নিউজ বানাচ্ছেন? উনি তো এখনও আমাদের সবার মাঝে বেঁচে আছেন। উনাকে নিয়ে ফেক নিউজ বানালে তো আমার কষ্ট লাগে।’

এসময় কাঁদতে কাঁদতে লুবাবা বলেন, ‘উনি তো আমার জানের দাদা। আমার কি কষ্ট লাগে না? ফেক নিউজ না বানিয়ে দোয়া করেন। ’

গত রোববার ভারত থেকে দেশে ফেরার পর ক্যান্সার আক্রান্ত আব্দুল কাদেরকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরপর তার করোনা পজিটিভ আসে।

আব্দুল কাদেরের করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টি তার পুত্রবধূ জাহিদা ইসলাম প্রাণের বাংলাদেশকে নিশ্চিত করেন। তিনি বলেন, সোমবার (২১ ডিসেম্বর) বিকেল ৫ টায় বাবার করোনা রিপোর্ট পজিটিভ আসে। বর্তমানে তাকে হাসপাতালের করোনা ইউনিটে রাখা হয়েছে। তবে ক্যান্সার সংক্রান্ত সমস্যা ছাড়া করোনার কোনো উপসর্গ তার নেই। দেশবাসীর কাছে বাবার সুস্থতার জন্য দোয়া চাচ্ছি।

এর আগে পরিবারের সদস্যরা জানান, ভারতের চেন্নাইয়ে চিকিৎসাধীন ছিলেন আব্দুল কাদের। সেখানে তাকে কেমোথেরাপি দেওয়ার কথা ছিল। তার রক্তের হিমোগ্লোবিন ক্রমশ কমছে। এ অবস্থায় কেমোথেরাপি দেওয়া সম্ভব নয় বলে জানিয়েছেন চিকিৎসকরা। তাই তাকে দেশে ফিরিয়ে আনা হয়েছে।

কাদেরের ক্যান্সার ফোর স্টেজে থাকায় তার বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া যাচ্ছে না বলে পারিবারিক সূত্রে জানা যায়।

আব্দুল কাদের হুমায়ূন আহমেদের লেখা ‘কোথাও কেউ নেই’ নাটকে ‘বদি’ চরিত্রে অভিনয় করে তুমুল জনপ্রিয়তা পান। এ ছাড়া তিনি হুমায়ূন আহমেদের ‘নক্ষত্রের রাত’ নাটকে দুলাভাই চরিত্রেও দারুণ প্রশংসিত হন। তিনি বহু নাটক-সিনেমা ও টিভি শোতে অভিনয় করে অগণিত মানুষের ভালোবাসা কুড়িয়েছেন।