Amar Praner Bangladesh

মেসি কথা বললে আর্জেন্টিনার প্রেসিডেন্টও চুপ হয়ে যান

 

 

স্পোর্টস ডেস্ক :

 

লিওলেন মেসির জন্য যুদ্ধ করা ‘সিংহের দল’ আর্জেন্টিনা, এ কথা বলেছিলেন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। সতীর্থ হলেও মেসিকে বর্তমান আর্জেন্টিনা দল রীতিমতো রাজার মতোই সম্মান করে। রদ্রিগো ডি পল যেমন বলেছিলেন, তিনি মেসির কথায় যুদ্ধে পর্যন্ত নামতে পারেন।

সেই মেসি কোপা আমেরিকার ফাইনালের আগে এক ব্রিফিং দিয়েছিলেন আর্জেন্টিনা ড্রেসিংরুমে। সেই নিয়ে আলোচনা হয় প্রায়ই। সেদিন মেসি যখন ড্রেসিংরুমে কথা বলছিলেন, তখন কী হচ্ছিল আলবিসেলেস্তে ড্রেসিংরুমে? সে বিষয়টাই সম্প্রতি এক সাক্ষাৎকারে তুলে এনেছেন এমি মার্টিনেজ।

তিনি জানিয়েছেন, মেসি সেদিন যখন ড্রেসিংরুমে কথা বলছিলেন, সবাই মন্ত্রমুগ্ধ হয়ে শুনছিলেন। কথা বলছিলেন না কোচও। এমনকি যদি সেদিন আর্জেন্টিনার প্রেসিডেন্টও যেতেন সেখানে, তাকেও চুপই থাকতে হতো। মেসির সেই কথা এতটাই হৃদয়গ্রাহী ছিল, যে মার্টিনেজ রীতিমতো কাঁপতে শুরু করে দিয়েছিলেন।

তার ভাষ্য, ‘মেসি যখন সেই ভাষণ দিচ্ছিল, তখন আমার গায়ে রীতিমতো কাঁপুনি শুরু হয়ে গিয়েছিল।’ সেটা তো ছিল কোপা আমেরিকার ফাইনালের আগে। সাধারণ সময় হলে কেমন পরিস্থিতি হয় আকাশী সাদাদের ড্রেসিংরুমে?

সেটাও জানালেন তিনি; বললেন, ‘সবাই চুপ হয়ে যায় যখন মেসি কথা বলে। সবাই এমনটাই করে, সে যে-ই হোক না কেন: তিনি কোচ হোন বা আর্জেন্টিনার রাষ্ট্রপতি, সেখানে যে-ই থাকুন না কেন, তারা চুপ হয়ে যান।’