যমুনার লোকদের ঘূর্ণিঝড় ‘‘ফণী’’ থেকে সতর্ক থাকার নির্দেশ

 

মো: নাসির উদ্দিন, ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ

 

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘ফণী’র কারণে টাঙ্গাইলের ভূঞাপুরের যমুনা তীরবর্তী এলাকার লোকজনদের সতর্ক থাকার নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন ও উপজেলা জনপ্রতিনিধি।

ভূঞাপুর ও কালিহাতী উপজেলা প্রশাসন স্থানীয় সরকার প্রতিনিধিসহ বিভিন্ন পেশার লোকজনদের নিয়ে দফায় দফায় বৈঠক করছেন। বৈঠকে সকলকে সতর্ক থাকার নির্দেশ দেয়া হয়েছে।

এ ছাড়াও ভূঞাপুর উপজেলা মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষা অফিসের পক্ষ থেকে যমুনা তীরবর্তী শিক্ষকদের ঘূর্ণিঝড় মোকাবেলার জন্য প্রস্তুত থাকতে বলা হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক স্ট্যাটাসেও প্রশাসনের পক্ষ থেকে সতর্কতা জারি করে টাইমলাইনে পোস্ট দিয়েছেন।

ভূঞাপুর উপজেলা নির্বাহী অফিসার ঝোটন চন্দ বলেন, ঘূর্ণিঝড় ‘ফণী’র বিষয়ে আমরা অবগত। এ নিয়ে আমরা উপজেলা প্রশাসনের কর্মকর্তা স্থানীয় সরকার প্রতিনিধি ও বিভিন্ন পেশার লোকজনদের নিয়ে দফায় দফায় বৈঠক করছি। আমরা সকল প্রস্তুতি সম্পন্ন করে রেখেছি। যমুনা তীরবর্তী লোকজনদের সতর্ক থাকার নির্দেশ দেয়া হয়েছে।

ভূঞাপুর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মো. আব্দুল হালিম অ্যাডভোকেট বলেন, যমুনা তীরবর্তী ও চরাঞ্চলের লোকদের কে মাইকিং করে ঘূর্ণিঝড় ‘ফণী’র বিষয়ে অবগত করার জন্য মসজিদ ও এলাকায় এলাকায় মাইকিং করা হচ্ছে এবং ঘূর্ণিঝড় মোকাবেলার জন্য সকলকে প্রস্তুত থাকতে বলা হয়েছে।

ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ মো. রাশিদুল ইসলাম বলেন- থানা পুলিশ প্রসাশন থেকে উপজেলার গাবসারা ইউনিয়নের চেয়ারম্যানসহ প্রত্যেক চেয়ারম্যান ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে অবহিত করা হয়েছে। তারা সকলে ঘূর্ণিঝড় ‘ফণী’ সতর্কতার বিষয়টি এলাকাবাসীকে জানায়। মসজিদে মসজিদে ঘূর্ণিঝড় ‘ফণী’ কবল থেকে রক্ষার জন্য দোয়া করার আহবান করেন ওসি মো. রাশিদুল ইসলাম।