মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৪:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

শ্রীপুরে ড্রামট্রাক ও মিকচার ট্রাকের জন্য রাস্তার বেহাল দশা

Reporter Name
  • Update Time : শনিবার, ১৭ ফেব্রুয়ারি, ২০১৮
  • ৪ Time View

মুজাহিদুল ইসলাম, গাজীপুরঃ গাজীপুরের শ্রীপুরের এম থেকে ছাতির বাজার পর্যন্ত রাস্তার বেহাল দশা। এব্যাপারে শ্রীপুরের ছাতির বাজার সংলগ্ন এন ডি আই কঙ্ক্রোস লিমিটেড নামক ফ্যাক্টরীর এডমিন ম্যানেজার মোঃ সাইফুর রহমান এর কাছে জানতে চাইলে তিনি বলেন আমাদের সর্বমোট ১৮টি মিক্সচার ট্রাক আছে, এই ট্রাকগুলো প্রাতিষ্ঠানিক কাজের জন্য প্রতিদিনই ছাতিরবাজার-এমসি রোডে ব্যাপক যাতায়াত করা হয়, এজন্য এমসি থেকে ছাতিরবাজারের এই সড়কটি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে এই কথা আমি স্বীকার করছি।
কিন্তু রাস্তার এই ক্ষয়ক্ষতির কারনে আমরা এই রাস্তাটা বরাবরই সংস্কার করে আসছি।

ধুলা এবং কনক্রিট এর ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, আমাদের কোম্পানীর পক্ষথেকে ধুলা নিয়ন্ত্রণের জন্য প্রতিদিন সকাল-বিকাল ২বার উক্ত রাস্তায় পানি দেওয়া হয়।
এবং স্যাঁতস্যাঁতে কনক্রিট প্রতি সপ্তাহে কমপক্ষে একবার পরিষ্কার করানো হয়।

স্থানীয় রিক্সাওয়ালা মোঃ হুসেন আলী (৪৮) জানান প্রায় ৪ বছর যাবৎ এই ফ্যাক্টরীর মিক্সচার ট্রাকের কারনে রাস্তা একটু একটু করে ভাঙ্গতে থাকে, এখন এই রাস্তা প্রায় পুরোটাই ধুলাচ্ছন্ন এবং চলার অনুপযোগি।
একই এলাকার মুলাইদ গ্রামের সিরাজুল ইসলাম জানান এই রাস্তা সংস্কার করলেও কোনোরকম লোকদেখানো ভাবে করা হয়, সংস্কারের সাথেসাথেই আবার রাস্তায় বড়বড় গর্তও লক্ষ্য করা যায়।
আর ধুলা তীব্র আকার ধারন করেছে যার দরুন এই এলাকার মানুষের হাঁপানিসহ বিভিন্ন রোগ দেখা দিচ্ছে।
এই ধুলা সমস্যার একটি স্থায়ী সমাধান না হলে অতিসত্বর জনজীবন হুমকীর মুখে পড়বে।

শ্রীপুর উপজেলার তেলিহাটী ইউনিয়নের ৮নং ওয়ার্ড মেম্বার জয়নাল আবেদিন (পিওর) বলেন, গাজীপুরের শ্রীপুরের ছাতির বাজার সংলগ্ন এনডিআই ফ্যাক্টরীর মিক্সচার ট্রাকের কারনে এমসি-ছাতিরবাজার পর্যন্ত এই রাস্তা চলাচলের অনুপযোগী হয়ে পড়ছে, এবং বালি সিমেন্টজাতীয় ধুলার কারনে এলাকার মানুষের চরম ঝুঁকি দেখা দিচ্ছে, এ ব্যাপারে উক্ত সমস্যার সমাধানের জন্য অতিসত্বর ব্যাবস্থা গ্রহন না করলে জনজীবন চরম হুমকীর মুখে পড়বে। তাই উর্ধতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

এই সাইটের কোন লেখা কপি পেস্ট করা আইনত দন্ডনীয়

Headlines