বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৫:৫৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :

শ্রীপুর ভাতা স্থগিত ও বঞ্চিত মুক্তিযোদ্ধাদের মতবিনিময় সভা

Reporter Name
  • Update Time : শনিবার, ২৩ ডিসেম্বর, ২০১৭
  • ৮ Time View

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি ॥
গাজীপুরের শ্রীপুরে ভাতা বঞ্চিত ও ভাতা স্থগিত মুক্তিযোদ্ধারা তাদের ভাতা প্রদান ও স্থগিত ভাতা পুনারায় চালু করার জন্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের হস্তক্ষেপ কামনা করেছেন। শুক্রবার সকাল ১০টায় শ্রীপুর পৌর শহরের বনলতা সুপার মার্কেটের দোতলায় বঞ্চিত ৩১ জন মুক্তিযোদ্ধা মতবিনিময় সভায় সাংবাদিকদের কাছে এ ক্ষোভ প্রকাশ করেন।

মুক্তিযোদ্ধা আব্দুল মোতালেব মাস্টারের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন গাজীপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু আকতার হোসেন খান (ভুলু)। তারা বলেন, বর্তমান সরকার বিগত সময়ে শ্রীপুরের সকল মুক্তিযোদ্ধাদের ভাতা দিয়েছিল। স্থানীয় মুক্তিযোদ্ধাদের আভ্যন্তরীন কোন্দলে পূর্বে ভাতা পাওয়া মুক্তিযোদ্ধারা তাদের প্রাপ্য ভাতা থেকে বঞ্চিত রয়েছে। সঠিকভাবে যাচাই-বাছাই না করে মুক্তিযোদ্ধারা তাদরেকে ভাতা প্রদানে বাধা সৃষ্টি করেছে। তারা পুনরায় সঠিক মুক্তিযোদ্ধা যাচাই করে বঞ্চিত ও স্থগিত মুক্তিযোদ্ধাদের ভাতা চালু করে পরিবার পরিজন নিয়ে স্বাচ্ছন্দ্য চলার সুযোগ করে দেওয়ার জন্য সরকারের প্রতি আবেদন জানান। তারা বঞ্চিত মুক্তিযোদ্ধাদের ভাতা প্রদানের জন্য মাননীয় প্রধানমন্ত্রী ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর আশু হস্তক্ষেপ কামনা করছেন। আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের পক্ষে সকল মুক্তিযোদ্ধা এক মঞ্চে ঐক্যবদ্ধ হয়ে নৌকা মার্কায় ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করারও আহব্বান জানান।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা নাজির আহম্মেদ মোক্তার, মুনসুর রহমান, আব্দুল মালেক, গিয়াস উদ্দিন, নজরুল ইসলাম বাচ্চু, নবী উল্লাহ, হাসান আলী, সফি উদ্দিন, আব্দুল বাতেন বাচ্চু প্রমুখ। ভাতা বঞ্চিত মুক্তিযোদ্ধারা আরো বলেন, আমরা ১৯৭১ সালে ভারতে প্রশিক্ষন শেষে জীবন বাজি রেখে স্বাধীনতা যুদ্ধ অংশ নিয়ে এ দেশ স্বাধীন করেছি। স্থানীয় মুক্তিযোদ্ধাদের একটি অংশ সরকারকে ভুল তথ্য উপস্থাপন করে আমাদরেকে সরকারের ভাতাসহ সকল সুবিধা থেকে বঞ্চিত করে রেখেছে।

এ বিষয়ে শ্রীপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের আহবায়ক ও নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রেহেনা আকতারের মুঠোফোনে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

এই সাইটের কোন লেখা কপি পেস্ট করা আইনত দন্ডনীয়

Headlines