মোঃ আব্দুল শহীদ, সুনামগঞ্জ
সুনামগঞ্জের দিরাই উপজেলায় একের পর এক হত্যা সংঘটিত হওয়ায় স্থানীয় লোক জনের মাঝে চরম অতংক বিরাজ করছে। গেল বছর দিরাইয়ে বেশ কয়েকটি হত্যার ঘটনায় জেলা জুড়ে আলোচনার ঝড় উঠে। গতকাল রবিবার দিরাই থানার বহুল আলোচিত তালিকা ভুক্ত সন্ত্রসী আবু বক্কর কে প্রধান অসামী করে ১৪ জনের নামে সুনামগঞ্জ অদালতে হত্যা মামলা দায়ের করা হয়েছে। সুনামগঞ্জ (দিরাই জোন) আমল গ্রহণকারী চীপ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শহীদুল আমীন’র আদালতে কুলঞ্জ ইউনিয়নের উত্তরসুরিয়ার পাড় গ্রামের মৃতের ভাই ছালিম উদ্দিন বাদী হয়ে একই গ্রামে আবু বক্কর কে প্রধান আসামী করে এই মামলা দায়ের করেন। মামলার সি আর নং- ৪/১৮ তারিখ০৭/০১/২০১৮ইং।
মামলার বিবরণী থেকে জানা যায়, গত ২৯ ডিসেম্বর রাতে দিরাই থানার কুলঞ্জ ইউনিয়নের উত্তরসুরিয়ার গ্রামের মৃত রহিম উল্লার ছেলে মিনার মিয়া কে নির্মম ভাবে হত্যা করে লাশ পাশ^বর্তী কুশিয়ারা নদীতে ফেলে দেয়। পরবর্তীতে চলতি ৪ জানুয়ারীতে লাশটি হবিগঞ্জ জেলার আজমীরীগঞ্জ থানার পাহাড়পুর বাজারের পশ্চির দিকে কালনী নদীর দক্ষিণ পাশে ভাসমান অবস্থায় লাশটি দেখতে পায় স্থানীয় লোকজন। এর পর আজমীরী থানা পুলিশ কে স্থানীয়রা বিষয়টি জানালে থানা কর্তৃপক্ষ লাশ উদ্ধার করে হবিগঞ্জ সদর হাসপাতালে ময়না তদন্তের জন্য প্রেরণ করে। লাশের গায়ে কয়েকটি অঘাতের চিহ্ণ আছে বলে ডাক্তার জানান। মামলায় বাদী আরো উল্লেখ করেন, ১ নং আসমী দিরাই থানার তালিকা ভুক্ত সন্ত্রাসী। তার বিরুদ্ধে দিরাই-জগন্নাথপুর থানায় খুন, ডাকাতি, চুরি, চাঁদাবাজীসহ অসংখ্য মামলা রয়েছে। অনুমান ২ বছর পূর্বে আমাদের এলাকার নিকটবর্তী জগন্নাথপুর থানা এলাকায় একটি খুনের ঘটনা সংগটিত হয়। এই ঘটনায় ১ নং আসামী আবু বক্কর আসামী শ্রেণিযুক্ত হয়। ওই মামলায় মৃত মিনার উদ্দিন সাক্ষী ছিলো। এ কারণে আবু বক্কর ও অন্যান্য আসামীগণ আমাদের সাথে আক্রোশান্বিত ছিলো। ঘটনার পূর্বে নিহত মিনার উদ্দিন কে ওই মামলার সাক্ষী দিতে চাপ প্রযোগ করে। ঘটনার দিন ও তারিখের পূর্বের রাতে আমার ভাই নিহত মিনার উদ্দিন কে আসামী আবু বক্কর সহ কয়েক জন বাড়িতে এসে দাওয়াত খাওয়ার কথা বলে নিয়ে গেলে এর পর তিনি আর বাড়িতে ফিরে আসেননি। এর কদিন পরেই হবিগঞ্জের আজমীরি গঞ্জের নদীতে তার লাশের সন্ধান পাওয়া য়ায়।
এ ব্যাপারে দিরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তফা কামাল বলেন,আবু বক্করের বিরুদ্ধে জগন্নাথপুর থানায় একটি হত্যা মামলাসহ ২টা ও দিরাই থানায় ৪টিসহ মোট ৬টি মামলা রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here