সরকারি নির্দেশনা অমান্য করে গাজীপুরে কিন্ডার গার্ডেন স্কুলে পাঠদান কার্যক্রম অব্যাহত

 

মো: বশির আলম, টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি :

মহামারি করোনাকালীন সময় বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশক্রমে সারাদেশে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও সরকারি নির্দেশনা উপেক্ষা করে গাজীপুর মহানগরীর ৩৭ নং ওয়ার্ড কুনিয়া বড় বাড়ী এলাকায় বেশকিছু কিন্ডার গার্ডেন স্কুল খোলা রেখে পাঠদান কার্যক্রম অব্যাহত রাখার অভিযোগ পাওয়া গেছে।

ঘটনার বিষয়ে সরেজমিনে গতকাল বৃহস্পতিবার গিয়ে দেখা যায়, মির্জা ইব্রাহিম মেমোরিয়াল স্কুল, জ্ঞান সিন্ধু আইডিয়াল স্কুল, তারগাছ ল্যাবরেটরী স্কুল, ব্লু স্কাই স্কুল পাঠদান কার্যক্রম অব্যাহত আছে। এ বিষয়ে মির্জা ইব্রাহিম মেমোরিয়াল স্কুলের প্রধান শিক্ষক শাহিন মির্জা সাংবাদিকদের ক্যামেরা দেখে দৌড়ে পালিয়ে যায় এবং তারাহুড়া করে কিছু ছাত্রছাত্রী স্কুল থেকে বেরিয়ে পড়ে।

পঞ্চম শ্রেণির পাঠদান চলাকালীন সময় শিক্ষক ও ছাত্রছাত্রীদের ফুটেজ সংগ্রহ করার সময় সহকারী শিক্ষক আল জাকারিয়ার সাথে কথা বলে জানা যায়, বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহিন মির্জার নির্দেশক্রমে স্কুলের কার্যক্রম অব্যাহত আছে। স্কুলটিতে প্রায় ৪শতাধিক ছাত্রছাত্রী ও ২৩জন শিক্ষক-শিক্ষিকা রয়েছে বলে জানান। স্কুলের সরকারি রেজিষ্ট্রেশন সনদ এর বিষয়ে এড়িয়ে যান। স্কুলের প্রধান শিক্ষক শাহিন মির্জার মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করে তাকে পাওয়া যায়নি।

স্কুলে পাঠদান কার্যক্রম চালু রাখার বিষয়ে ৩৭নং ওয়ার্ড কিন্ডার গার্ডেন এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক আলাউদ্দিন মিয়ার মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, এই ওয়ার্ডের সকল কিন্ডার গার্ডেন স্কুল মালিকদের নিষেধাজ্ঞা করা সত্ত্বেও নির্দেশ অমান্য করে তাদের খামখেয়ালিপনা ভাবে স্কুল খোলা রেখেছে।

এ বিষয়ে আমার কোন করণীয় নাই। এ সকল স্কুলের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করলে আমি সকল প্রকার সহযোগিতা করবো।

এ ব্যাপারে ব্লু স্কাই স্কুলের পরিচালক মাহবুবের সাথে মুঠোফোনে জানান, সরকারি নির্দেশনা অমান্য করে স্কুল খোলা রাখা অবশ্যই আইনগতভাবে অপরাধ। আমার স্কুল খোলা, বই বিতরণ কার্যক্রম চলছে কিন্তু ক্লাস চলছে না।