হাসনাত রাব্বু, কুষ্টিয়া জেলা প্রতিনিধি :

সাংবাদিক হাসিবুর রহমান রুবেল হত্যার প্রতিবাদে খুনিদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবীতে সর্বস্তরের সাংবাদিকদের আজকের মৌনমিছিল। ১৭তম দিনে কুষ্টিয়ার আটটি সাংবাদিক সংগঠনের উদ্যোগে শহরে এক মৌন মিছিল অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে আজ বুধবার দুপুর ১২টায় কুষ্টিয়া প্রেসক্লাব চত্বরে কুষ্টিয়া প্রেসক্লাব, কুষ্টিয়া প্রেসক্লাব (কেপিসি) সাংবাদিক অধিকার ফোরাম, সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়া, কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়ন ও অনলাইন প্রেসক্লাবসহ আটটি সাংবাদিক সংগঠন পৃথক পৃথক ব্যানারে ও সর্বস্তরের সাংবাদিকদের ব্যানারে একাত্মতা ঘোষণা করে মুখে কালো কাপড় বেঁধে মৌন মিছিল করেছে।

এ মৌন মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মজমপুর গেটে এসে শেষ হয়। সাংবাদিক রুবেল হত্যার বিচারের দাবিতে গঠিত সর্বস্তরের সাংবাদিকদের সংগঠনের আহ্বায়ক ও জেলা এডিটরস্ ফোরামের সভাপতি মুজিবুল শেখের সভাপতিত্বে আগামী রোববার কুষ্টিয়া কেন্দ্রীয় শহীদ মিনারে আমরণ অনশন কর্মসূচির ঘোষণা দিয়ে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।

এ সময় কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসির সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব, কুষ্টিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনিসুজ্জামান ডাবলু, এডিটরস ফোরামের সাধারণ সম্পাদক নুর আলম দুলালসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। কুষ্টিয়ার ৮টি সাংবাদিক সংগঠন পৃথক পৃথক ব্যানারে প্রতিবাদ জানিয়েছে।

উল্লেখ্য, গত ৩ জুলাই কুষ্টিয়া শহরে বাবর আলী গেট এলাকায় নিজ পত্রিকা অফিসে কাজ করার সময় একটি ফোন কলে অফিস থেকে বের হয়ে যান রুবেল।

৭ জুলাই দুপুরে কুমারখালী নির্মাণাধীন যদুবয়রা সেতুর নিচ থেকে রুবেলের ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধার করে পুলিশ। হাসিবুর রহমান রুবেল দৈনিক কুষ্টিয়ার খবরের ভারপ্রাপ্ত সম্পাদক ছিলেন এবং ঢাকা থেকে প্রকাশিত আমাদের নতুন সময় পত্রিকার কুষ্টিয়া প্রতিনিধি হিসেবে কাজ করতেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here