মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১০:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

সাম্প্রদায়িক শক্তিকে প্রতিহত করার আহ্বান কৃষিমন্ত্রীর

Reporter Name
  • Update Time : সোমবার, ৩ অক্টোবর, ২০২২
  • ৭ Time View

 

আ:রশিদ তালুকদার, টাঙ্গাইল প্রতিনিধি :

আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য কৃষিমন্ত্রী ডক্টর মো. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে বদ্ধপরিকর। কিন্তু এই অসাম্প্রদায়িক চেতনার বিরুদ্ধে একটি স্বার্থান্বেষী-সুবিধাবাদী ও ধর্মান্ধ গোষ্ঠী দেশে অপতৎপরতা চালাচ্ছে।

তিনি বলেন, সাম্প্রদায়িক চেতনা ও ধর্মকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করে যারা ক্ষমতায় আসতে চায় ও দেশের মানুষকে শোষণ-শাসন করতে চায়। তাদের সম্পর্কে আমাদের সকলকে সচেতন থাকতে হবে। যে কোন অপশক্তির বিরুদ্ধে বাংলার মানুষ ঐক্যবদ্ধ।

মন্ত্রী বলেন, এই শারদীয় দুর্গোৎসবে সবাইকে সম্মিলিতভাবে শপথ নিতে হবে- সাম্প্রদায়িক শক্তিকে আমরা প্রতিহত-প্রতিরোধ করব। বাংলার মাটি থেকে নির্মূল করব। সোমবার(৩ অক্টোবর) টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলায় বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন ও হিন্দু ধর্মাবলম্বীদের সাথে শারদীয় শুভেচ্ছা বিনিময়কালে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, দুর্গোৎসবকে কেন্দ্র করে কেউ অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চাইলে- তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। পূজাটা হিন্দুদের হলেও উৎসবটা হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিস্টানসহ জাতিধর্ম-বর্ণ-নির্বিশেষে সকল সম্প্রদায়ের- সকল মানুষের। এ শারদোৎসবে আসুন আমরা শপথ নেই- সকল অন্যায়-অবিচার ও শোষণের বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধ হবো। সকল মানুষের উন্নয়ন ও কল্যাণের জন্য আমরা নিয়োজিত থাকবো এবং যে কোন মূল্যে সাম্প্রদায়িক সম্প্রীতি অটুট রাখব।

পূজামণ্ডপ পরিদর্শনকালে ধনবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুনার রশিদ হীরা, উপজেলা নির্বাহী অফিসার আসলাম হোসাইন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মীর ফারুক আহমাদ ফরিদ, সাধারণ সম্পাদক খন্দকার মঞ্জরুল ইসলাম তপন সহ স্থানীয় আ’লীগ এবং সহযোগী ও ভ্রাতৃপ্রতীম সংগঠনের নেতাকর্মীরা তার সঙ্গে ছিলেন।

এদিকে, রোববার(২ অক্টোবর) বিকাল থেকে মধ্যরাত পর্যন্ত মন্ত্রী মধুপুর উপজেলার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন ও হিন্দু ধর্মাবলম্বীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

এই সাইটের কোন লেখা কপি পেস্ট করা আইনত দন্ডনীয়

Headlines