সিলেটে হোম কোয়ারেন্টিনে থাকা বৃদ্ধের মৃত্যু

সিলেট প্রতিনিধি:

 

সিলেটে হোম কোয়ারেন্টিনে থাকা এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। শহরের হাউজিং এস্টেট এলাকার ওই বাসিন্দা (৬৫) মঙ্গলবার রাত ৯টায় নিজ বাসায় মারা যান। জানা যায়, তার ছেলে ১৪ই মার্চ যুক্তরাজ্য থেকে ফিরেছেন।

জানা যায়, ওই ব্যক্তি দীর্ঘদিন ধরে কিডনি রোগে ভুগছিলেন। নিয়মিত ডায়ালাইসিস করাতে হতো তাকে। ছেলে আসার পরদিনই ওই ব্যক্তির শ্বাসকষ্ট শুরু হয়। বাবাকে নিয়ে ছেলে সিলেট কিডনি ফাউন্ডেশনে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক বিস্তারিত শুনে তাকে হোম কোয়ারেন্টিনে থাকতে বলেন।

স্থানীয়রা জানায়, গিয়াস উদ্দিন কিডনির জটিলতায় ভুগছিলেন। গত ১৪ মার্চ যুক্তরাজ্য থেকে তার ছেলে দেশে ফেরেন। পরদিন গিয়াসউদ্দিনের শ্বাসকষ্ট শুরু হলে বাবাকে নিয়ে সিলেট কিডনি ফাউন্ডেশনে যান তার প্রবাসী ছেলে। সেখানে কর্তব্যরত চিকিৎসক বিস্তারিত শুনে গিয়াস উদ্দিনকে হোম কোয়ারেন্টাইনে রাখার পরামর্শ দেন।

সিলেট সিভিল সার্জন ও জেলা প্রশাসন সূত্রে জানা যায়, এই ব্যক্তি কিডনির জটিলতায় ভুগছিলেন। তাঁর নিয়মিত ডায়ালাইসিস করাতে হতো। ১৪ মার্চ তাঁর ছেলে যুক্তরাজ্য থেকে দেশে ফেরেন। পরে প্রবাসী ছেলে তাঁকে বেসরকারি হাসপাতালে নিয়ে চিকিৎসা করান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাঁকে বাড়িতে কোয়ারেন্টিনে (পৃথক কক্ষে রাখা) রাখার পরামর্শ দেন।