আব্দুল্লাহ আল মামুন, সৌদিআরব প্রতিনিধি :

 

সৌদিআরবের পূর্ব প্রদেশের আল-হাসার একটি ফৌজদারি আদালত একজন বিবাহিত মহিলাকে যৌন হয়রানি করার জন্য দোষী সাব্যস্ত করে একজন পুরুষকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছে।

নির্যাতিতার স্বামীর করা আবেদনের পরিপ্রেক্ষিতে পাবলিক প্রসিকিউশনে আসামীর বিরুদ্ধে অভিযোগ গঠন করে আদালত ।

পুরুষটির বিরুদ্ধে যৌন হয়রানি ও অশ্লীল বক্তব্য হোয়াটসঅ্যাপে বার্তা পাঠিয়ে মহিলাকে প্রলুব্ধ করার চেষ্টা করা এবং তাকে যৌন মিলনে আমন্ত্রণ জানানোর অভিযোগ আনা হয়েছিল।

পাবলিক প্রসিকিউশন উল্লেখ করেছে যে আসামী তার দায়িত্ব পালনের সময় মহিলার ফোন নম্বর সংগ্রহ করেছিল ।

আদালতে প্রথম যৌথ ফৌজদারি মামলা ও তার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট বন্ধ করতে এবং তার মোবাইল ফোন বাজেয়াপ্ত করার রায় দেয়,কারণ অভিযুক্ত ব্যক্তি মোবাইল ফোনের অপব্যবহার করে অপরাধটি করেন। অভিযুক্ত পুরুষটির বিস্তারিত নাম পরিচয় আদালত প্রকাশ করা থেকে বিরত থাকেন বিধায় তা জানা যায়নি।

আদালত ঘটনার সত্যতা পায় যে আসামী আবেদনকারীর স্ত্রীকে বার্তা পাঠানোর কথা স্বীকার করেছে এবং অপরাধে ব্যবহৃত মোবাইল নম্বরটি তারই বলে স্বীকার করেছে।

অভিযুক্ত পুরুষটি ঔ নারীর সাথে সুস্পষ্ট যৌন ও অশ্লীল কথা অর্থের বিনিময়ে করতে যোগাযোগ করার এবং তাকে যৌনতার জন্য আমন্ত্রণ জানানোর কথাও স্বীকার করেছে।

আদালত তাকে সাইবার অপরাধ বিরোধী আইনের ৬/৮ ধারার ভিত্তিতে ৪ বছর ৬মাসের কারাদণ্ড এবং শাস্তিমূলক ব্যবস্থা হিসাবে আরও ৬ মাসের কারাদন্ড প্রদান করেন ।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here