ফের  আলোচনায় বলিউডের স্বজনপোষণ বিতর্ক। এই নিয়ে বিগত কয়েকমাসে তোলপাড় বলিউড টাউন।

ঘটনার সূত্রপাত করণ জোহরের টক-শো। সেখানেই আমন্ত্রিত অতিথি কঙ্গনা রানাউত বলিউডে স্বজনপোষণ ও পরিবারতন্ত্র নিয়ে প্রশ্ন তোলেন। এবং আঙুল তোলেন করণের দিকে। তাঁকেই স্বজনপোষণের ধারক-বাহক বলেন অভিনেত্রী।

তবে এখানেই শেষ নয়, কঙ্গনার এই বক্তব্য নিয়ে আইফার মঞ্চে ঠাট্টা তামাশাও করেন সাইফ আলি খান, বরুণ ধাওয়ান ও করণ জোহর। এরপর অবশ্য কঙ্গনার কাছেও ক্ষমাও চান বরুণ। কিন্তু একবাক্যেই সবাই বলিউডে স্বজনপোষণের কথা অস্বীকার করেন। কিন্তু  প্রায় ১৮০ ডিগ্রি ঘুরে এবার কঙ্গনার পাশে দাঁড়ালেন বরুণ ধাওয়ান।

স্বজনপোষণ নিয়ে কঙ্গনা যে অভিযোগ এনেছেন বলিউডের বিরুদ্ধে ও করণের বিরুদ্ধে, তা যে পুরোপুরি ভিত্তিহীন নয় সেকথা মেনে নিলেন বরুণ। কিছু কিছু ক্ষেত্রে পরিবারিক ব্যাকগ্রাউন্ড অবশ্যই সাহায্য করে। সম্প্রতি এক সাংবাদিক সম্মেলনে বরুণ জানান, ‘স্বজনপোষণ ইস্যুতে কিছুটা হলেও কঙ্গনা সত্যি কথাই বলেছেন। এই ইস্যুকে অযথাই টেনে বাড়াচ্ছে সবাই। উনি আসলে একটা বিশেষ দিকের কথা বলতে চেয়েছিলেন। নিজের মতো করেই কঙ্গনা বলেছিলেন, খামোখা এটা নিয়ে এত বিতর্ক তৈরি করেছে সবাই। ’

করণের বিরুদ্ধে কঙ্গনার অভিযোগ নিয়ে তাকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘করণ বলিউডে কাকে কাকে লঞ্চ করেছেন? যাঁদের লঞ্চ করেছেন তারা সবাই স্টারেদের ছেলে মেয়ে। তাহলে এটা কোনও অভিযোগও নয়, এটাই সত্যি কথা। ’

তবে পাশাপাশি বরুণ বলেন যে, করণ জোহর শুধুমাত্র অভিনেতা অভিনেত্রীই নয়, বলিউডে পরিচয় করিয়েছেন অনেক নতুন পরিচালককেও, যাদের সঙ্গে ফিল্ম ইন্ডাস্ট্রির কোনও সম্পর্ক নেই। তার মধ্যে অন্যতম বরুণের কাছের বন্ধু পরিচালক শশাঙ্ক খৈতান। এছাড়াও বি-টাউনের এই মুহূর্তের অন্যতম জনপ্রিয় অভিনেতা সিদ্ধার্থ মালহোত্রাকেও লঞ্চ করেছেন করণ। যার সঙ্গে বলিউডের কোনও সম্পর্ক ছিল না এর আগে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here