কুষ্টিয়া প্রতিনিধি :

মাদকসহ ইসলামী বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। আটকের সময় তাদের কাছ থেকে ২৫ গ্রাম গাঁজা পাওয়া গেছে। পরে তাদের জিজ্ঞাসাবাদের জন্য ইবি থানায় নিয়ে যাওয়া হয়। শুক্রবার দুপুর ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে তাদের হাতেনাতে আটক করে পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন ইবি থানার উপ-পরিদর্শক (এসআই) অনিক ব্যানার্জি।

আটককৃত শিক্ষার্থীরা হলেন, লোক প্রশাসন বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের তনু শিকদার ও একই বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের গুলহার মাসুদ রানা রিফাত। আটককৃতরা উভয়েই ছাত্রলীগকর্মী।

পুলিশ ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি সূত্রে জানা যায়, অভিযুক্ত তনু ও রিফাত ক্যাম্পাস পার্শ্ববর্তী শান্তিডাঙার স্থানীয় মাদক ব্যবসায়ী বাবুলের কাছ থেকে ২৫ গ্রাম গাঁজা সংগ্রহ করে। এমন তথ্য আমাদেরকে জানানো হয়। এ তথ্যের ভিত্তিতে পুলিশ অভিযান পরিচালনা করে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন এলাকা থেকে তাদের আটক করেন। পরে তাদেরকে থানায় নিয়ে যাওয়া হলে ছাড়ানোর জন্য বিভিন্ন মহল থেকে তদবির শুরু হয়।

ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, ‘আটককৃতদের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন ১৯(ক)/৩০ ধারায় মামলা দায়ের করা হয়েছে। স্থানীয় মাদক ব্যাবসায়ী বাবুলকে (পালাতক) প্রধান আসামি করা হয়েছে। দুইজনকে ক্রেতা হিসেবে মামলা করা হয়েছে। তাদের কুষ্টিয়া কোর্টে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, ‘দুই শিক্ষার্থীকে পুলিশ ক্যাম্পাসের বাইরে থেকে আটক করেছে। তাকে ছেড়ে দেওয়ার জন্য আমার কাছে সুপারিশ এসেছে। তবে আমি পুলিশকে বলেছি আইনের আওতায় তাদের যে শাস্তি হয় সেভাবে ব্যবস্থা নেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here