Amar Praner Bangladesh

৪ নং মৌচাক ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয়ী লোকমান হোসেন

 

 

গাজী মামুন :

 

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ৪ নম্বর মৌচাক ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে মোহাম্মদ লোকমান হোসেন বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করেছেন ।

গত বুধবার সকাল আটটায় ব্যাপক নিরাপত্তার মধ্য দিয়ে ভোট গ্রহণ শুরু হয়। এ ইউনিয়নে ২৬টি ভোটকেন্দ্রে ইভিএম পদ্ধতিতে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সকাল থেকেই কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি দেখা গেছে চোখে পড়ার মতো আবহাওয়া অনুকূলে থাকায় ভোট দিতে কোন সমস্যা সৃষ্টি হয়নি ভোটারদের।

এ ইউনিয়নে আওয়ামী লীগ-সমর্থিত নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করেছেন বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগের নেতা লোকমান হোসেন। মৌচাক ইউনিয়নে মোট ভোটকেন্দ্র ২৬টি। এর প্রতিটিতে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ হয়েছে। মেশিনে যদি কারিগরি সমস্যা দেখা দেয়, সে ক্ষেত্রে সার্বক্ষণিক টেকশিয়ানরা প্রস্তুত ছিলো। কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাজওয়ার আকরাম ইবনে সাজ্জাদ বলেন, উপজেলা নির্বাচন অফিস ও কালিয়াকৈর থানা কড়া নিরাপত্তাব্যবস্থা নিয়েছে। প্রতিটি কেন্দ্রে পুলিশ ও আনসার সদস্য ছাড়াও বিজিবি ও র‌্যাব সদস্যরা স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করছেন।

এ ছাড়া ভ্রাম্যমাণ আদালতের আটটি দল কাজ করছে। রিটার্নিং কর্মকর্তা এ এম শামসুজ্জামান বলেন, সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণ ভোট গ্রহণের জন্য সার্বিক প্রস্তুতি নেওয়া হয়েছে। ইভিএম নিয়ে ভোটারদের মধ্যে কোনো শঙ্কা ছিল না। দিনভর ভোটগ্রহণ শেষে ফলাফলের জন্য অপেক্ষায় থাকে সব প্রার্থীদের সর্মথকরা, অবশেষে সমর্থকদের আশা পূরণ হয়, চেয়ারম্যান পদপ্রার্থী লোকমান হোসেনের সকল সমর্থকদের, তবে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী ছিল এই বর্তমান চেয়ারম্যান লোকমান হোসেন, তিনি জয়ী হওয়ার পর একে একে সর্বস্তরের মানুষ তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানায়, নবনির্বাচিত চেয়ারম্যান লোকমান হোসেন বলেছেন আগামী দিনে জনসাধারণকে দেয়া প্রতিশ্রুতি গুলো তিনি বাস্তবায়নে সর্বাত্মকভাবে চেষ্টা করবেন।