এস এম জাকারিয়া (মীরসরাই, চট্টগ্রাম)
সারা দেশের মতো গত ৩০ডিসেম্বার মীরসরাই উপজেলায় ও উপজেলা শিক্ষা কর্মকর্তার তত্বাবধানে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল ঘোষনা করা হয়। উক্ত ফলাফলে মীরসরাই পৌরসভায় অবস্থিত ঐতিহ্যবাহী মারূফ মডেল প্রাথমিক ও উচ্চ বিদ্যালয় তাদের ফলাফলের ধারাবাহিকতা ঠিক রেখে এক অনন্য ফলাফল অর্জন করেছেন। এই শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২০১৭শিক্ষাবর্ষে প্রাইমারী শিক্ষা সমাপনী পরীক্ষায় (পিইসি) মোট অংশগ্রহণ করে ৭১জন পরীক্ষার্থী যাদের মধ্যে ২৬জন পরীক্ষার্থী ‘এ প্লাস’ সহ শতভাগ পাশ করে। তাদের বাকী শিক্ষার্থীদের মধ্যে ৩৪জন পরীক্ষার্থী ‘এ’ গ্রেড ৯জন ‘এ’ মাইনাস ও দুইজন বি গ্রেড পেয়ে কৃতিত্বের সাথে ফলাফল অর্জন করেছে। অন্যদিকে তাদের ৮ম সমাপনী পরীক্ষায় (জেএসসি) মোট ৬৬জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ১৫জন ‘এ’ প্লাস সহ ৯৮.৪৮% পাশ করে। যাদের বাকী শিক্ষার্থীরা ১৯জন ‘এ’,  ১৩জন ‘এ’ মাইনাস, ০৬জন ‘বি’, ১২জন ‘সি’ গ্রেডে পাশ করে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজিম উদ্দিন বলেন আমার বিদ্যালয়ে ৫ম সমাপনী পরীক্ষায় শতভাগ পাশ করলেও একজন পরীক্ষার্থী ৮ম সমাপনী পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় আমার প্রতিষ্ঠান জেএসসিতে শতভাগ পাশ দেখাতে পারেনি। আমরা অত্যন্ত দুঃখিত ও মর্মাহত যে এবার আমরা শতভাগ ফলাফল করতে পারিনি। এর পরও যারা এবার গোল্ডেন ‘এ’ প্লাস এবং ‘এ’ প্লাস সহ ভালো ফলাফল করতে সক্ষম হয়েছে তাদেরকে আমার এবং বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের পক্ষ থেকে প্রাণঢালা অভিনন্দন ও আন্তরিক মোবারকবাদ জানাচ্ছি।
উল্লেখ্য, মারূপ মডেল প্রাথমিক ও উচ্চ বিদ্যালয়ে ২০১৮ ইং সেশনের ভর্তি পরীক্ষা আগামী ৩জানুয়ারী ২০১৮ সকাল ১০টা থেকে অনুষ্ঠিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here