অতিরিক্ত ভাড়া আদায়কারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থার নির্দেশ,ওবায়দুল কাদের

 

 

অনলাইন ডেস্ক:

 

 

গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায়কারীদের বিরুদ্ধে কঠোর ব‌্যবস্থা নিতে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটিকে (বিআরটিএ) নির্দেশনা দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (৩ জুন) সকালে এক ভিডিও কনফারেন্সে তিনি গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে প্রশাসনকে আরও কাঠোর হওয়ার নির্দেশ দেন।

সাধারণ ছুটি তুলে নেয়ার আগে ও পরে স্বাস্থ্যবিধি, সামাজিক দূরত্বসহ সরকারের নেয়া নানাবিধ পদক্ষেপ, কেউ কেউ না মানায় দেশে করোনা ঝুঁকি বাড়ছে উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, এ অবস্থায় সরকার জনস্বার্থে আরও কঠোর হতে বাধ্য হবে। কিছু কিছু মানুষ স্বাস্থ্যবিধি মানতে শৈথল্য করছে। যা সংক্রমণের মাত্রাকে বাড়িয়ে দিচ্ছে। সচেতনতার প্রাচীর গড়ে তোলার জন্য আহ্বান জানাচ্ছি। না হলে সরকার কঠোর ব্যবস্থা নেবে।

তিনি বলেন, ‘সরকার করোনা সংক্রমণ রোধে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে এবং করছে। শেখ হাসিনা সরকার জনগণের পাশে আছে। ক্রমঅবনতিশীল এ পরিস্থিতিতে সরকার সংক্রমিত এলাকা ও নানান দিক বিবেচনায় নিয়ে এলাকাভিত্তিক বা জোনে বিভক্ত করার বিষয়টি ভাবছে।’

করোনা সংকট সমাধানে বিশ্বের বিভিন্ন দেশের বিরোধীদলসমূহ সরকারকে সহায়তা করতে নানামুখী উদ্যোগ গ্রহন করলেও, বিএনপি এক্ষেত্রে সার্কাসের হাতির মতো সমালোচনার বৃত্তেই আবর্তিত হয়ে আছে বলে অভিযোগ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

তিনি বলেন, ‘এ সংকটে শেখ হাসিনা সরকার নিরলসভাবে কাজ করছে সম্ভাবনায় রুপ দিতে, অথচ বিএনপি এ সংকটকে পুঁজি করে রাজনৈতিক ফায়দা লুটতে চায়।’

স্থানীয় জনপ্রতিনিধিদের করোনা সংক্রমণ প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার নির্দেশ দিয়ে, অঞ্চলভিত্তিক তদারকির মাধ্যমে সংক্রমণ রোধের পাশাপাশি স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণেও ভূমিকা রাখার আহ্বান জানান ওবায়দুল কাদের।