Amar Praner Bangladesh

অনুষ্ঠিত হয়ে গেল এসএসসি-৯৪ ওয়ার্ল্ড ভিশনের নৌভ্রমণ-২০২১

 

এ.আর. মজিদ শরীফ :

 

শীতের আগমন বার্তা আর কাশ ফুলের মনোরম আবহাওয়া এসএসসি-৯৪ ওয়ার্ল্ড ভিশনের আয়োজনে উত্তরখান তেরমুখ তুরাগ নদীর মোহনায় অনুষ্ঠিত হল নৌভ্রমণ ২০২১। অনুষ্ঠানে আয়োজকদের মধ্যে অন্যতম ছিলেন আন্নান উল আলম তারা (প্রশাসন), নাদিরা পারভীন (মডারেটর), সেলিম খান (প্রশাসন) সহ আরোও যারা সহযোগীতায় ছিলেন, মোঃ এনামুর কবির, মোঃ রাজীব আহমেদ, মোঃ মুকুল, মোঃ আক্তার হোসেন সহ অনেকেই।

শুক্রবার জুম্মার নামাজ শেষে এসএসসি-৯৪ ওয়ার্ল্ড ভিশনের সকল সদস্যরা জড় হতে থাকে তেরমুখ তুরাগ নদীর পাড়ে।

সকলের মিলন মেলায় বিগত দিনের স্মৃতি ভেসে উঠে চোখে মুখে। নৌভ্রমণের জন্য ভাড়া করা হয় একটি রণতরি, গান বাজনা আর দুপুরের সু-স্বাদু খাবারের মধ্য দিয়ে মুখরিত হয়ে উঠে আনন্দ। অনুষ্ঠানে আগত সকলের মধ্যে আন্নাল উল আলম তারা দৈনিক আমার প্রাণের বাংলাদেশকে জানান, আমরা এসএসসি-৯৪ ওয়ার্ল্ড ভিশন নিজেদেরকে মাঝে মাঝে অনুষ্ঠানের মধ্য দিয়ে একত্রিত হওয়ার মাঝে হারানো দিনের সুখ খুজে পাই। সেই সাথে সকলে সম্মিলিতভাবে সমাজের বিভিন্ন ঘটে যাওয়া সমস্যার সমাধান করার চেষ্টা করে আসছি। ইতিমধ্যে উত্তরখান আপন নিবাস বৃদ্ধাশ্রম সহ বেশকিছু প্রতিষ্ঠানে খাবার দিয়ে আসছি।

বিগত দিনে করোনা মহামারীতেও আমাদের অবদান ছিল চোখে পড়ার মতো। নৌভ্রমণের অন্যতম আয়োজক নাদিরা পারভীন (মডারেটর) জানান, আজকের নৌভ্রমণ শতভাগ সফল হয়েছে। যারা যারা আজকের এই অনুষ্ঠানকে সফল করার লক্ষ্যে কষ্ট করেছেন সকলকে আমার পক্ষ থেকে এবং প্রতিষ্ঠানের পক্ষ থেকে জানাই আন্তরিক মোবারক-বাদ।

অনুষ্ঠানের শুরু থেকে সু-সজ্জিত রণতরিটি এসএসসি-৯৪ ওয়ার্ল্ড ভিশনের সকল সদস্যকে নিয়ে তুরাগ নদীর বিভিন্ন গুরুত্বপূর্ণ মোহনা ঘুরে আবার তেরমুখ এসে সমাপ্তি ঘোষণা করা হয়।