Amar Praner Bangladesh

অন্যতম সেবা প্রতিষ্ঠান সাফা-মারওয়া জেনারেল হাসপাতাল

 

মাহবুব আলম :

 

গাজীপুর কাপাসিয়ায় অবস্থিত একটি আধুনিক মেডিকেল যন্ত্রপাতি ডিজিটাল মনোরম হাসপাতাল সাফা-মারওয়া হাসপাতাল।

যা শীতালক্ষা নদীর পাড়ে মনোরম পরিবেশে অবস্থিত। যেখানে আছে অত্যাধুনিক চিকিৎসা সহ সকল প্রকার সুযোগ সুবিধা। শরীর থেকে বিস্তর রক্তক্ষরণ হয়ে গিয়েছে। ঢাকার বড় হাসপাতালে পাঠালে রাস্তার মধ্যে রোগীর প্রাণহানির সম্ভবনাও ছিল।

এ ধরনের জটিল অস্ত্রোপচার করার মতো ক্ষমতা রাখে সাফা-মারওয়া হাসপাতাল লিঃ। রোগীর প্রাণ বাঁচানোর উপায় খুঁজতে গিয়ে উভয় সঙ্কটে পড়েছিলেন চিকিৎসকরা। শেষ পর্যন্ত অপ্রতুল পরিকাঠামো সম্বল করে খুব জটিল একটি অস্ত্রোপচারের ঝুঁকি নিয়েছিলেন তাঁরা। টানা ৩ ঘণ্টার সেই অস্ত্রোপচারে রোগীর প্রাণ বাঁচালেন সাফা-মারওয়া হাসপাতালের দুই শল্য চিকিৎসক। ওই অস্ত্রোপচারে তাঁদের সাহায্য করেছেন হাসপাতালের দুই নার্সও। মৃত্যুর হাত থেকে জীবন ফিরে পেয়ে অনেক রোগীরা বলছেন, “ডাক্তারবাবুদের চেষ্টায় আমাদের দ্বিতীয় বার জন্ম হল।

মহান আল্লাহর কাছে দোয়া করি এই হাসপাতাল যেন বাংলাদেশের শ্রেষ্ঠ মডেল হাসপাতাল হয়। সাফা-মারওয়া হাসপাতালের চিকিৎসক বলেন, এই হাসপাতালের মালিক নিছার আহমেদ একজন মানব দরদি ব্যক্তি। ছোট বেলা থেকেই তার লক্ষ্য ছিল মানুষের সেবা করা। সেখান থেকেই তিনি সাফা-মারওয়া হাসপাতাল প্রতিষ্ঠিত করেছেন। ইতিমধ্যে এই হাসপাতালের সুনাম কাপাসিয়া সহ বৃহত্তর গাজীপুরে ছড়িয়ে পড়েছে।

এই হাসপাতালে অভিজ্ঞ ডাক্তার এবং অভিজ্ঞ নার্সদের ব্যবহারে আগত রোগীরা সবসময় সন্তুষ্ট থাকে। এখানে বেশ কিছু রোগের পরীক্ষা করানোর সুন্দর ব্যবস্থা আছে। রোগীদের দ্রুত সেবা দেওয়ার জন্য হাসপাতালে রয়েছে পর্যাপ্ত অ্যাম্বুলেন্সের ব্যবস্থা।