Amar Praner Bangladesh

অফিসের নতুন নিয়ম পার্মানেন্ট নয়: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

 

 

নিজস্ব প্রতিবেদকঃ

 

সকাল ৮ থেকে বিকেল ৩টা পর্যন্ত অফিসের নতুন নিয়ম পার্মানেন্ট নয় বরং কিছুদিনের জন‌্য বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

বুধবার (২৪ আগস্ট) সচিবালয়ে গণমাধ্যম কেন্দ্রে সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানির সঙ্গে সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, পার্মানেন্ট চিন্তা করে এ পদক্ষেপ নেওয়া হয়নি। দিনের আলো যাতে বেশি ব্যবহার করতে পারি, সেজন্য এ পদক্ষেপ। এ পদক্ষেপের কারণে বিদ্যুৎ সাশ্রয় করতে পারছি।

‘আমরা বলেছি, পরবর্তী প্রজ্ঞাপন না দেওয়া পর্যন্ত, পরে আবার এডজাস্টমেন্টে যাব,’ জানান প্রতিমন্ত্রী।

তিনি বলেন, সবার সঙ্গে আলোচনা ও পরামর্শ করেই সকাল ৮টা থেকে অফিস শুরুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আমরা অনেক চিন্তাভাবনা ও বিভিন্ন জনের সঙ্গে আলাপ-আলোচনা ও পরামর্শ করে এটি করেছি। যদি আমরা করতে পারি তাহলে সাশ্রয়ের বিষয়টি বাস্তবায়ন করতে পারব। আমরা শুরু করেছি। আর কয়েকটা দিন দেখে এডজাস্টমেন্ট করা সম্ভব।

এ বিষয়ে সবাইকে সহযোগিতা কামনা করে প্রতিমন্ত্রী বলেন, আজ অফিসে সবার উপস্থিতি আমরা লক্ষ্য করছি। উচ্ছ্বসিতভাবে সবাই এ সিদ্ধান্ত গ্রহণ করেছেন এবং সাড়া দিয়েছেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, গ্যাস ও বিদ্যুতের অবৈধ লাইন বিচ্ছিন্ন করা হচ্ছে। এটা চলমান প্রক্রিয়া। আমরা বিশেষভাবে নজর রাখছি।

এর আগে সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানির সঙ্গে সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) চুক্তি স্বাক্ষরিত হয়। অনুষ্ঠানে জন প্রশাসন প্রতিমন্ত্রী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সংগঠনের সভাপতি তপন বিশ্বাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাসউদুল হকের সঞ্চালনায় উপস্থিত ছিলেন যুগ্ম সম্পাদক মেহেদী আজাদ মাসুম, সাংগঠনিক সম্পাদক আকতার হোসেন, অর্থ সম্পাদক শফিউল্লাহ সুমন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. বাহরাম খান, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক তাওহীদুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য ইসমাইল হোসাইন রাসেল, শাহজাহান মোল্লা, হাসিফ মাহমুদ শাহ, শাহাদাত হোসেন (রাকিব), মো. বেলাল হোসেন প্রমুখ।