Amar Praner Bangladesh

অবৈধভাবে তেল মজুদ মানিকগঞ্জে লক্ষাধিক টাকা জরিমানা

 

 

মানিকগঞ্জ প্রতিনিধি :

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার ঝিটকা বাজারে অধিক মুনাফার লোভে অবৈধভাবে সয়াবিন তেল মজুদ ও অধিক মূল্যে বিক্রির দায়ে তিন প্রতিষ্ঠানকে লক্ষাধিক টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার (১১ মে) সকালে অভিযান চালিয়ে তিনটি প্রতিষ্ঠানকে ১ লাখ ১৫ হাজার টাকা জরিমানা করেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক আসাদুজ্জামান রুমেল।

অভিযানে ঝিটকা বাজারের কাওসার স্টোরকে ৫০ হাজার টাকা, শাহিন বানিজ্যালয়কে ৪০ হাজার টাকা এবং সাহা ট্রেডার্সকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

আসাদুজ্জামান রুমেল জানান, শাহিন বানিজ্যালয়, সাহা ট্রেডার্স ও কাওসার স্টোরে বোতলজাত তেল না থাকলেও গোডাউনে প্রায় সকল ব্রান্ডের বোতলজাত তেল রয়েছে যা খোলা তেল হিসেবে নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে বিক্রি করছে। এ অপরাধে তিনটি প্রতিষ্ঠানকে মোট ১ লাখ ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরো জানান, এ সময় অবৈধভাবে মজুদ করা প্রায় ৪৫০ লিটার বোতলজাত তেল বোতলের গায়ের মূল্যে উপস্থিত ভোক্তাদের মাঝে বিক্রয় করা হয় ও উপস্থিত ব্যবসায়ীদের তেল সরবরাহ স্বাভাবিক রাখতে সতর্ক করা হয়। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে সহযোগিতা করেন ক্যাবের মানিকগঞ্জ জেলার সাধারণ সম্পাদক এবিএম শামসুন্নবী তুলিপ ও ৩৮ ব্যাটালিয়ন আনসার।