Amar Praner Bangladesh

অবৈধ কমিটি বাতিল ও দ্রুত নির্বাচনের দাবীতে সংবাদ সম্মেলন ও স্মারকলিপি প্রদান

 

 

মোঃ নূর ইসলাম নয়ন, দিনাজপুর :

 

২৪ জুলাই রোববার দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে দিনাজপুর সদর উপজেলা নির্মাণ মিস্ত্রী শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং- রাজঃ ৫২৩) এর অবৈধ কমিটি বাতিল ও দ্রুত নির্বাচনের দাবীতে সংগ্রাম কমিটির আয়োজনে সংবাদ সম্মেলন ও জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

সংবাদ সম্মেলনে সংগ্রাম কমিটির আহবায়ক শেখ নাসিম উদ্দিন, সদস্য সচিব-১ মোঃ জাহাঙ্গীর আলম, যুগ্ম আহবায়ক মোঃ মমতাজ, সদস্য সচিব-২ মোঃ নুরুল ইসলাম নুরু বলেন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ও জাতীয় শ্রমিক ফেডারেশন দিনাজপুরের নেতৃবৃন্দদের সহযোগিতায় ২০১৮ সালে ইউনিয়নের নির্বাচনের মাধ্যমে ১০ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছিল।

নির্বাচন হওয়ার পর থেকে উক্ত কমিটির সভাপতি শাহাবুদ্দিন খোকন, সাধারন সম্পাদক মোঃ আলমগীর হোসেন আলম আজ পর্যন্ত কোন সভা ডাকে নি এবং উক্ত নির্বাচিত কমিটির ৬ জন মোঃ জাহাঙ্গীর আলম, মোঃ লতিফুর রহমান রুবেল, মোঃ আব্দুস সাত্তার, মোঃ লাবু, মোছাঃ মর্জিনা খাতুন, মোছাঃ সুফিয়া খাতুন বার বার তাগাদা দেওয়ার পরও কোন নির্বাচন বা সাধারন সভা ডাকে নি। ফলে তারা উক্ত কমিটি হতে বের হয়ে আসে। এমনকি ইউনিয়নের তহবিলের হিসাব পর্যন্ত উক্ত কমিটি দেয়নি। ফলে সাধারন সদস্যদের মাঝে ক্ষোভ ও অসন্তুষ্টির সৃষ্টি হয়েছে।

এমতাবস্থায় নির্বাচন না করে হঠাৎ করে কাউকে না জানিয়ে বা সাধারন সভা না দিয়ে একটি অবৈধ কমিটি ঘোষনা দিয়ে দিনাজপুর শ্রম দপ্তরে দাখিল করেছে শাহাবুদ্দিন খোকন, সাধারন সম্পাদক মোঃ আলমগীর হোসেন আলম। যা আইনগতভাবে অপরাধ। আমরা অবিলম্বে অবৈধ কমিটি বাতিল করে দ্রুত নির্বাচন দেওয়ার জোর দাবী জানাচ্ছি। সেইসাথে তহবিলের অর্থ আত্মসাৎ ও সকল প্রকার অনিয়মের তদন্ত দাবী করছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি দিনাজপুর জেলা শাখার সভাপতি সৈয়দ মোসাদ্দেক হোসেন লাবু, সাধারন সম্পাদক হবিবর রহমান ও জাতীয় শ্রমিক ফেডারেশন দিনাজপুরের সভাপতি রবিউল আউয়াল খোকা, সেক্রেটারী বিমল আগারওয়ালসহ শত শত সাধারন শ্রমিক নেতৃবৃন্দ। সাংবাদিক সম্মেলন শেষে নির্মাণ শ্রমিকরা বিক্ষোভ মিছিল সহকারে জেলা প্রশাসকের নিকট গিয়ে স্মারকলিপি প্রদান করে।