রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৮:৩৩ অপরাহ্ন
Title :
বমনা থানায় মাদক-সন্ত্রাস নির্মূলে কঠোর ভূমিকায় ওসি বশির আলম কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক হলেন নীলফামারীর মোঃ রতন সরকার রূপসায় আওয়ামীলীগ নেতা ও সাংবাদিক বাবুর চাচার মৃত‍্যু, জানাজা সম্পন্ন শেরপুরে ৬ বছরের শিশু ধর্ষণ, প্রধান আসামি গ্রেপ্তার টাঙ্গাইলে ইট পোড়ানোয় ব্যবহৃত হচ্ছে বনের কাঠ : অবৈধ ১৪৮ ইটভাটার কার্যক্রম বন্ধ হয়নি মিরপুর ১ নাম্বারে প্রকাশ্যেই আবাসিক হোটেল আল মামুনের রমরমা মাদক ও নারী বাণিজ্য নরসিংদীতে ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা স্কুল ছাত্রী মিমকে হত্যার অভিযোগে স্বামীর বিরুদ্ধে বিচারের দাবিতে শিববাড়ী মোড়ে মানববন্ধন বন্দরের ৭২তম প্রতিষ্ঠা বাষির্কীতে ইয়ামিন আলীকে সম্মাননা ক্রেস্ট প্রদান কুষ্টিয়ার থানাপাড়ায় বসতবাড়িতে ভয়াবহ অগ্নিকান্ড

অবৈধ সম্পদের পাহাড় গড়েছে কাস্টমস কর্মকর্তা মিজান

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০১৯
  • ২৬ Time View

 

(টংঙ্গী গাজীপুরে শত কোটি টাকার সম্পত্তি, উর্ধতন কর্মকর্তাদের আতাত করে নিজের পদে আছে বহাল তবিয়তে, মিষ্টি ভাষার ছলনায় বুঝিয়ে দেয় সব শ্বশুড় বাড়ীর, আমার কাছে আন্ডা, তাদের দয়ায় ফ্রি থাকি এটাই বড় পাওয়া, দুদুক থেকে বাচাঁর অস্ত্র নরওয়ে প্রবাসী আত্মীয়ের সাথে সিন্ডিকেটে অবৈধ সম্পদ বৈধ করার প্লানে পটু কাস্টম মিজান এখন ধরা ছোয়ার বাহিরে)

 

 

জসিমউদ্দিনঃ

 

মানুষের পেট নাকী কবরের মাটি ছাড়া ভরে না, একটি মানুষের কি পরিমান সম্পত্তির প্রয়োজন, একজন মানুষ তার সরকারী বেসরকারী চাকুরী জীবনে কি পরিমান সম্পত্তির মালিক হতে পারবে তার একটা হিসাব মিলানো হয়ত অনেকটাই সম্ভব হতে পারে। কিন্তু সেই বৈষম্য যদি হয় আকাশ আর জমিন তবেই বুঝতে বাকী থাকে না ডাল মে কুচ কালা হে। মোটামুটি একটি পদে চাকুরী করে কাস্টম কর্মকর্তা ইন্সপেক্টর মিজান তার স্ত্রী সেলিনা আক্তার মিনু চাকরী করে সূর্যের হাসী ক্লিনিকে। কিন্তু তাদের সম্পত্তির বিবরন শুনলে মনে হবে তারা বিশাল কোন ইন্ডাস্ট্রিজের মালিক।

 

হাসান লেনে বাড়ী আছে দুইটা,৭তলা, কফিলউদ্দিন রোডে ৫ তলা ৭ কাঠার উপরে। লেদু মোল্লা রোডে ২টা, নূর মদিনা মসজিদের অপজিটে ১টা, মোতালেব গ্রেজের পাশে টিন শেড ৫ কাঠা, বড় বাজার হোসেন মার্কেটের অপজিটে মার্কেট, খাঁ পাড়া ৭ কাঠার উপর বাড়ী। মেঘডুবী ২ বিঘা জায়গা আছে। ত্রিশালে আছে ২৫-৩০ বিঘা। ইছর বোর্ড বাজার থেকে একটু ভীতরে জায়গা আছে। উত্তরায় বাড়ী, একাধিক ফ্ল্যাট, এরশাদ নগরে ৪-৫টা দোকান, বিএম ডব্লিউ গাড়ি, নোহা গাড়ী, কুমিল্লায় শতবিঘা জমি সহ আত্মীয় স্বজন, স্ত্রী, শালা-শালী স্ত্রীর বড় বোনের নামে কোটি কোটি টাকার ব্যাংক ব্যালেন্স। এ যেন খুলযা সিম সিম আলী বাবা চল্লিশ চোরের গল্প।

 

অনুসন্ধানে জানা যায় একবার নাকী দুদক ধরেছিল কিন্তু এখানেও আলী বাবা চল্লিশ চোরের মর্জিনার ভূমিকায় আছে মিজানের স্ত্রী সেলিনা আক্তার মিনুর বড় বোন শাহনাজ পারভীন। তিনি নরওয়ের বাসিন্দা। তার সাথে মিজানের সিন্ডিকেট, নরওয়েতে চলে যায় হুন্ডির মাধ্যমে টাকা তা আবার সাদা হয়ে ফিরে আসে বাংলাদেশে।

 

 

প্রায় সব সম্পত্তিই শাহনাজ পারভীনের নামে। সুতরাং দুদক ছেড়ে দেয় মিজানকে। যত মুশকিল তত আছান। ইন্সপেক্টর মিজানের দাবি আমি তাদের বাড়ীতে ফ্রি থাকতে পারি এটাই আমার লাভ। কাস্টম হাউস-বন্দর কর্তৃপক্ষ শুনলেই সাধারণ মানুষের মধ্যে একটা ধারনা এখানে যারা চাকুরী করে তারা সবাই ধনী। রোজ এখানে কোটি কোটি টাকার ঘুষ বাণিজ্য হয়। সরজমিনে খোঁজ নিয়ে জানা যায় বাংলাদেশের শুধু মাত্র কাস্টম বন্দরে যে পরিমান অবৈধ টাকার লেনদেন হয় তা বছরে কয়েক হাজার কোটি টাকা ছাড়িয়ে যাওয়ার অবস্থা।

 

প্রত্যেক কাস্টমস বন্দর কর্মকর্তা-কর্মচারীর বাড়ী-গাড়ী সহ বিশাল অবস্থা। আবার মন্দের মাঝে ভালোও আছে যেমনি কাটার মধ্যেও ফুল থাকে কিছু সৎ কর্মকর্তাদের জন্য এখনও চলছে বাংলাদেশ। মুষ্টিমেয় কিছু ভালো লোকজনের জন্যই হয়ত এরকম প্রতিষ্ঠান আজও টিকে আছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলায় কুসুম বাগানে এখনো দুই একটা ভূতুম প্যাঁচা গন্ধ ছড়াচ্ছে।

 

বর্তমান সরকারের প্রধানমন্ত্রী দূর্নীতি বন্ধে যে হুশিয়ারী দিয়েছেন তার হুংকারে একদিন এই দেশ থেকে ঘুষখোর আর ঘুষ প্রদানকারী বিলুপ্ত হয়ে নতুন ইতিহাস সৃষ্টি হবে। সাধু সাবধান-জাতি সোচ্চার সবাই আসবে বিচারের আওতায় এমনটাই দাবী বিজ্ঞজনদের, সুশিল সমাজের, স্বাধীনতার স্বপক্ষের শক্তির স্লোগানে মুখরিত দেশ সব অন্যায় হবে শেষ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Headlines