Amar Praner Bangladesh

অসহায় মানুষের আশ্রয়স্থল চেয়ারম্যান জি এস ভুট্টো তালুকদার

 

 

সামছুদ্দিন জুয়েল :

সমাজের অসহায় মানুষের আশ্রয়স্থল সততা ও আস্থার প্রতীক গরীব এবং সুবিধা বঞ্চিত নদী ভাংগা মানুষের আশা আকাঙ্ক্ষার প্রতিক প্রিয় মুখ ভোলা জেলার দৌলতখান উপজেলার সৈয়দপুর ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান জি এস ভুট্টো তালুকদার।

একজন মানুষ কতটা উদার মানবিক ও মহত হতেপারে এটি তার মানব সেবা দেখলে বুঝা যায়। প্রচার বিমুখ সৈয়দপুর ইউপি চেয়ারম্যান জি এস ভুট্টো তালুকদার শিশু, অসহায় হতদরিদ্র কৃষক, দিনমজুর, জেলে, নদী ভাংগা, প্রতিবন্ধী, শিক্ষা খাতে বিশেষ ভূমিকা পালন করেন।

নবীনদের উদ্যোমিকরে তুলতে উন্নত সমাজ গঠনের পাশাপাশি গঠনমূলক উন্নত ও শিক্ষিত জাতিগঠন করার লক্ষে সৈয়দপুর ইউনিয়ন পরিষদের সুযোগ্যা চেয়ারম্যান উপজেলা আওয়ামীলীগ এর সাংগঠনিক সম্পাদক ও উপজেলা যুবলীগের সংগ্রামী সভাপতি, জনাব জি.এস ভুট্টু তালুকদার দিন রাত অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে মানব সেবা করে যাচ্ছেন।

করোনা মহামারীতে মাস জুড়েই বিভিন্ন সময়ে হতদরিদ্রের মাঝে বিতরণ করেন চাল, ডাল, সেমাই, চিনি, উন্নত খাদ্য সামগ্রী সহ সুবিধা বঞ্চিত বিপদগ্রস্ত মানুষের আর্থিক সহায়তা প্রদান করেন। আওয়ামী পরিবারের সন্তান, সামপ্রদায়িক চেতনার বলিষ্ঠ কন্ঠস্বর নির্যাতিত, নিপিড়ীত মানুষের অকৃত্রিম বন্ধু, নারী, শিশু ও যুব সমাজ উন্নয়নের অগ্রদূত সৈয়দপুর ইউপি চেয়ারম্যান জি এস ভুট্টো তালুকদার এভাবেই পাশে থেকে আগলে রাখুক মাতৃত্বের ছায়ায়।

এছাড়াও মুজিব বর্ষের প্রতিশ্রুতি জোরদার করা দূর্যোগ প্রস্তুতি গড়ে তোলা ও দূর্যোগে জনসাধারণের সতর্কতার সহিত নিরাপত্তা বেষ্টনী দিয়ে পাশে থাকা, উম্মুক্ত বাজেট আলোচনা, ইউনিয়ন পরিষদের বার্ষিক পরিকল্পনা ও নাগরিক মতামত, মাননীয় প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা প্রদান। ভূমিহীন দের বাসস্থান নিরাপদ পানি ডিপ টিউবওয়েল সহ নানাবিধ কর্মসূচি বাস্তবায়ন করে থাকেন।

সৈয়দপুর ইউপি চেয়ারম্যান জি এস ভুট্টো তালুকদার বলেন আসুন আমরা মিলেমিশে আলহাজ্ব আলী আজম মুকুল এমপির নির্দেশে, আলহাজ্ব তোফায়েল আহমেদ এমপির ভালো বাসায় মেঘনা নদীর পাড়ের মানুষের জন্য ভালো কিছু করার চেষ্টা করি তাদের মুখের হাসি অনেক মুল্যবান অনেক দামী তাহলেই গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সপ্ন ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সোনার বাংলা গড়ার লক্ষ্যে মধ্যম ও উন্নত দেশে রুপান্তর হবে।