সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
তিন দিনের সফরে ঢাকায় বেলজিয়ামের রানি ভূমিকম্প: তুরস্কে ও সিরিয়ায় নিহত ৫ শতাধিক উত্তরা বিজিবি মার্কেট এখন আর ডালভাত কর্মসূচিতে নেই মন্দিরে মূর্তির পায়ে এ্যাড. রফিকুল ইসলাম ও তার স্ত্রী’র সেজদা প্রতিবাদে নির্যাতন ও মামলার শিকার মোঃ জলিল রৌমারীতে অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটির অফিস উদ্বোধন যুবলীগ নেতাদের ছত্রছায়ায় কল্যাণপুরে আবাসিক হোটেলে রমরমা দেহব্যবসা তিতাসের অসাধু কর্মকর্তাদের আতাতে লাইন কাটার নামে প্রতিনিয়ত গ্রাহকদের সাথে ব্ল্যাকমেইলিং করছে প্রতারক চক্র রাজধানীর উত্তরখান থেকে ড্যান্ডি পার্টির ১৬ সদস্য গ্রেপ্তার দেশে গুপ্ত লিখন বিদ্যাকে ব্যবহার করে জঙ্গী ও মাদক কার্যক্রম প্রসারিত হচ্ছে দক্ষিণখানে নির্মাণাধীন ৯ তলা ভবন থেকে পড়ে রাজমিস্ত্রি নিহত : আহত-১

অ্যাসেব আয়োজিত বৃত্তি পরিক্ষার পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

Reporter Name
  • Update Time : রবিবার, ২২ জানুয়ারী, ২০২৩
  • ১৩ Time View

 

 

আনিছুর রহমান লিমনঃ

বাংলাদেশের কোচিং পরিচালকদের সংগঠন, অ্যাসোসিয়েশন অব স্যাডো এডুকেশন বাংলাদেশ (অ্যাসেব), সারা বাংলাদেশের প্রায় ১৫০০ প্রতিষ্ঠান এই সংগঠনের সদস্য। ২০লক্ষ শিক্ষার্থী এই ছায়া শিক্ষা প্রতিষ্ঠানে সহায়ক শিক্ষা নিয়ে থাকে। প্রায় লক্ষাধিক ও গরীব ও মেধাবী শিক্ষার্থীদেরকে আর্থিক সহায়তা করে থাকে এই প্রতিষ্ঠানগুলো। এই পরীক্ষায় অংশগ্রহণ করে মোহাম্মদপুরের বিভিন্ন স্কুলের প্রায় ৪২১ জন শিক্ষার্থী।

এরই ধারাবাহিকতায় অ্যাসেব মোহাম্মদপুর ইউনিট এর আয়োজনে ২১ জানুয়ারি ২০২৩ ( শনিবার) মোহাম্মদপুর তাজমহল রোডের টোকিও স্কয়ার এ অ্যাসেব আয়োজিত বৃত্তি পরিক্ষার পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অ্যাসেব মোহাম্মদপুর শাখার সাংগঠনিক সম্পাদক কাওসার হামিদ সুমনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন অ্যাসেব মোহাম্মদপুর ইউনিটের সাধারণ সম্পাদক রাসেল রায়হান৷ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অ‌্যা‌সেব বৃ‌ত্তির প্রবর্তক মোহাম্মদপুর ইউ‌নি‌টের সভাপ‌তি মো. কামরুল হাসান।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ড. শাহজাহান মাহমুদ (Chairman & CEO) বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেড, (Ex. Chairman BTRC)। Special Guest: Giuseppe Semenza, Attache Head of Administration & Accountancy(Deputy Ambassador) Embassy of Italy.

এ সকল শিক্ষার্থীদের মধ্যে ৪৫ জনকে ট্যালেন্টপুল ও সাধারণ গ্রেডে বৃত্তি প্রদান করা হয় এবং বাকী ৩৭৬ জানকে অংশগ্রহনমূলক সার্টিফিকেট প্রদান করা হয়। ৪৫ জনকে নগদ অর্থ, পুরস্কার ও ৫ লক্ষ – টাকার শিক্ষা বৃত্তি, ঘোষনা করা হয়।

প্রধান অ‌তি‌থি ব‌লেন, আজ যারা বৃ‌ত্তি পে‌য়ে‌ছো তারা ভ‌বিষ‌্যতে আরও ভা‌লো কিছু কর‌বে। আর যারা বৃ‌ত্তি পাও নাই তা‌দেরও হতাশ হবার কিছু নেই তোমরাও চেষ্টা কর‌লে ভা‌লো কিছু কর‌তে পার‌বে।

সবাই‌কে জ্ঞান চর্চা কর‌তে হ‌বে। ডি‌জিটাল প্রযু‌ক্তির জন‌্য গোটা পৃ‌থি‌বি তোমা‌দের হা‌তের মু‌ঠোয়। তোমরা ইচ্ছা কর‌লেই ‌মোবাই‌লের মাধ‌্যমে ইন্টারনে‌টের মাধ্যেমে সব‌কিছু জান‌তে পা‌রো। আবার মোই‌লে যেমন ভা‌লো দিক আ‌ছে তেমন খারাপ দিকও কিন্তু আ‌ছে। কা‌জেই তোমরা স‌ঠিকপ‌থে ভা‌লো কা‌জে ব‌্যবহার কর‌বে।

সকল শিক্ষার্থীর জন‌্য শুভকামনা জানান তি‌নি। পরে অনুষ্ঠানে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের হাতে সনদ তুলে দেন অতিথিরা।
অতিথিদের মূল্যবান বক্তব্য ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি  হয়।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category