Amar Praner Bangladesh

আওয়ামীলীগের নেতাকর্মীরা হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছেন : মির্জা ফখরুল 

 

মোঃ নূর ইসলাম নয়ন, দিনাজপুর :

 

জাতীয়তাবাদী দল বিএনপি’র দিনাজপুর জেলার দ্বি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিলে প্রধান বক্তা – বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, রাজনৈতিক প্রতিহিংসার কারণে খালেদা জিয়াকে কারাদন্ড দেওয়া হয়েছে। দেশে এখন গুম, খুন, রাহাজানি নিত্যদিনের ঘটনায় পরিণত হয়েছে।

তিনি আরো বলেন, আওয়ামীলীগ মুখে যা বলে কাজে তার উল্টো টাই করেন। যারা হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে দলে তাদের ঠাই নাই ওবাইদুল কাদেরের এই বক্তব্যই প্রমান করে আওয়ামীলীগ লুটেরাদের দল। তিনি দিনাজপুরের কথা উল্লেখ করে বলেন, এটি একটি ঐতিহাসিক জনপদ, দিনাজপুর সংগ্রামের জনপদ, দিনাজপুরের মানুষ তাদের প্রতিটি অধিকার আদায় করেছেন সংগ্রামের মাধ্যমে। নির্বাচনের মাধ্যমে যারা জয়লাভ করবেন, তাদের আগামী আন্দোলনে বিশেষ অবদান রাখার আহবান জানান। শনিবার দুপুরে দিনাজপুর শহরের ইন্সটিটিউট মাঠ প্রাঙ্গণে দিনাজপুর জেলা বিএনপির দ্বি-বার্ষিক কাউন্সিলে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দিনাজপুর জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক রেজিনা ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- কেন্দ্রীয় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডাঃ এ জেড এম জাহিদ হোসেন, রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যাপক আসাদুল হাবিব দুলু, কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু, রংপুর বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, সহ-সাংগঠনিক সম্পাদক ও দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, জাতীয় নির্বাহী কমিটির সদস্য এ.জেড.এম রেজওয়ানুল হক, জাতীয় নির্বাহী কমিটির সদস্য আখতারুজ্জামান মিয়াসহ জেলা বিএনপির নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কাউন্সিলর ও ডেলিগেটদের উদ্দেশ্যে প্রধান অতিথি হিসেবে সম্মেলনের উদ্বোধন করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

১২ বছর পর অনুষ্ঠিত সম্মেলনে দিনাজপুর ১৩ উপজেলার ২২ টি ইউনিটে ১৯১৯ জন ভোটার ভোট প্রয়োগ করেন। ভোট গ্রহন ১২ টা থেকে ৪ টা পর্যন্ত চললে। উৎসব মুখর পরিবেশে সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে।