Amar Praner Bangladesh

আওয়ামী এজেন্ট ও নস্ক্রিয়দের দিয়ে গঠিত আহবায়ক কমিটি প্রত্যাক্ষান

 

লোকের পাড়া ইউনিয়ন বিএনপির ১৫ নেতার পদত্যাগ

 

আ:রশিদ তালুকদার, টাঙ্গাইল প্রতিনিধি :

 

ত্যাগী ও সক্রিয় নেতাদের প্রতিবাদ সত্ত্বেও নস্ক্রিয় ও আওয়ামী এজেন্ট দিয়ে গঠিত ঘাটাইল উপজেলার ৪ নং লোকের পাড়া ইউনিয়ন বিএনপির ঘোষিত আহবায়ক কমিটি প্রত্যাক্ষান করেছে নিবেদিত প্রাণ নেতারা।প্রতিবাদকারী নেতা-কর্মীরা জানিয়েছেন, স্থানীয় নেতাদের ইচ্ছার বিরুদ্ধে গত ১২ জুলাই ৫১ সদস্যের এ কমিটি ঘোষনা করেন উপজেলা বিএনপির আহবায়ক সিরাজুল হক সানা ও সদস্য সচিব মো: বিল্লাল হোসেন ।

তারা অভিযোগ করেন দুঃসময়ে যারা জীবনের ঝুকি নিয়ে দলের কর্মসূচি বাস্তাবায়ন করেছেন তাদের অবজ্ঞা করে ওই সময়ে যারা নিস্ক্রয় ছিলেন এবং দল এড়িয়ে চলেছেন তাদের হাতে নতুন নেতৃত্ব দেওয়া হয়েছে । কয়েকজন টাউট লোকের পাড়া ইউনিয়ন বিএনপিকে ধ্বংস করতে এ কমিটি দিয়েছে।

ঘোষিত এ কমিটি প্রত্যাক্ষান করে একজন যুগ্ন আহবায়ক ও ২ নং ওয়ার্ডের সকল সদস্যসহ ইউনিয়নটির ১৫জন নেতা এ পযর্ন্ত পদত্যাগ পত্রে স্বাক্ষর করেছেন । এরা হচ্ছেন আহবায়ক কমিটরি সদস্য বীর মুক্তিযোদ্ধা মো :জয়নাল আবেদিন তালুকদার, যুগ্ন আহবায়ক মো :শফিকুল ইসলাম তালুকদার, আতিকুর রহমান,সদস্য ডা.খন্দকার আব্দুল মালেক, মো: আলী আকবর শেখ,আনছের আলী মন্ডল,মো: আবু সাইদ খান,মো: শহিদুর রহমান মানিক,মো: মাসুদ রানা,আঃ মজিদ,আলী আজম খান,আমীর আলী,আহাদ আলী মনু, আফজাল হোসেন ও লালন ।

উপজেলা বিএনপির আহবায়ক ও সদস্য সচিব বরাবর লিখিত পদত্যাগ পত্র গুলোর অনুলিপি জেলা ও কেন্দ্রীয় বিএনপির নিকট পাঠাবেন বলে তারা জানিয়েছেন ।উক্ত আহবায়ক কমিটি থেকে আরো অনেকে পদত্যাগ করবেন বলে নির্ভরযোগ্য একটি সূত্র নিশ্চিত করেছে ।

লোকের পাড়া ইউনিয়ন বিএনপির কয়েকজন ত্যাগী নেতার সাথে কথা হয় এ প্রতিনিধির ।যারা লোকের পাড়া ইউনিয়ন বিএনপির বর্র্তমান প্রেক্ষাপট তুলে ধরে বলেন, প্রত্যাশা করি উপজেলা বিএনপি লোকের পাড়া ইউনিয়ন বিএনপির কার্যক্রম স্থগিত করে, যোগ্য ত্যাগীদের নেতৃত্বে নিবার্চিত করবে । যে নেতৃত্ব সবাইকে সাথে নিয়ে দেশনেত্রী তথা গণতন্ত্রের দ্রুত মুক্তি,তারুন্যের অহংকার তারেক রহমানের ধীরোচিত স্বদেশ প্রত্যাবর্তন ত্বরানি¦ত করনসহ দলের যে কোন কর্মসূচিতে সামনে থেকে নেতৃত্ব দিতে সক্ষম হবে।তারা বলেন, বাসাইলের বাসিন্দা ওবায়দুল হক নাসির ঘাটাইলের বিএনপিকে ধ্বংস করতে আওয়ামীলের এজেন্ট হয়ে কাজ করছেন ।

উল্লেখ্য ১৫ নেতার পদত্যাগ সত্বেও আজ ৮ আগষ্ট তথা কথিত লোকের পাড়া ইউনিয়ন বিএনপি আহবায়ক কমিটির পরিচিতি সভার আয়োজন করলেও হাতে গোনা কয়েকজন দালাল ছাড়া কোনো নেতা কর্মী অংশ নেয়নি।