আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের কাউন্সিল অধিবেশন শুরু

নিজস্ব প্রতিবেদক:

আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের কাউন্সিল অধিবেশন শুরু হয়েছে। কাল সম্মেলনের প্রথম পর্ব শেষ হওয়ায় এখন সবার দৃষ্টি আজকের দ্বিতীয় কাউন্সিল অধিবেশনের দিকে। দুই দিনব্যাপী এই সম্মেলনের উদ্বোধন করেন দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার সকাল সাড়ে ১০টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে সম্মেলনের সবচেয়ে আকর্ষণীয় পর্ব কাউন্সিল অধিবেশন শুরু হয়। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের হলরুমে অনুষ্ঠিত কাউন্সিল অধিবেশনে সভাপতিত্ব করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ অধিবেশনেই সাড়ে সাত হাজার কাউন্সিলর তাদের নতুন নেতা নির্বাচন করবেন। তাদের মতামতের ভিত্তিতে দলের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হবেন।  কাউন্সিল অধিবেশনে নির্বাচন পরিচালনার জন্য ইতিমধ্যে তিন সদস্যের নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। নির্বাচন কমিশনের চেয়ারম্যানের দায়িত্ব পেয়েছেন দলের উপদেষ্টা কমিটির সদস্য অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন। অপর দুই সদস্য হলেন- উপদেষ্টা সদস্য ড. সাইদুর রহমান ও ড. মশিউর রহমান।
উল্লেখ্য,শুক্রবার বিকাল ৩টায় আনুষ্ঠানিকভাবে শুরু হয় দুই দিনের সম্মেলন। উদ্বোধনী অনুষ্ঠান শেষে আজ সকাল সাড়ে ১০টা পর্যন্ত সম্মেলন স্থগিত করা হয়েছে।কাল সম্মেলনের প্রথম পর্ব শেষ হওয়ায় এখন সবার দৃষ্টি আজকের দ্বিতীয় কাউন্সিল অধিবেশনের দিকে।