Amar Praner Bangladesh

আজ ১১ ই মার্চ ২০১৮ বিবিএফ চেয়রাম্যান মাসুদ এ খান এর দুবাই ও মিশর যাত্রা।

ইমরান হোসেন :

বাংলাদেশের ইতিবাচক ভাবমূর্তি তুলে ধরার প্রয়াসে এবং পারস্পারিক বানিজ্য বিষয়ক ও ট্যুরিজম কো-অপেরশন বৃদ্ধির লক্ষ্যে মিশরের কায়রো ও আরব  আমিরাতের দুবাইয়ে  বেটার বাংলাদেশ ফাউন্ডেশন এর চেয়ারম্যান মাসুদ এ খান মধ্যপ্রাচ্য ও আফ্রিকার উদ্দেশ্য যাত্রা করবেন ।

বাংলাদেশের সাথে বন্ধু প্রতিম রাষ্ট্র মিশরের পারস্পারিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে তিনি কথা বলবেন মিশরের সাবেক প্রধান মন্ত্রী প্রফেসর এছাম শরাফ এবং মিসরের বাণিজ্য মন্ত্রি, ট্যুরিজম মন্ত্রী সহ গণ মাধ্যমের সম্মানিত ব্যক্তি বর্গের সাথে গুরুপ্তপূর্ণ আলোচনা করবেন।
তার সাথে সফর-সঙ্গী হিসেবে রয়েছেন Egypt Bangladesh Friendship Association এর সাধারন সম্পাদক অ্যাডভোকেট ফয়সাল রেজা ও ভাইস প্রেসিডেন্ট হোসেন মজুমদার । সময়ের সল্পতার কারনে তিনি বন্ধু সুভাকাঙ্খি সহ সর্বস্তররের মানুষের কাছে বলে যেতে পারেনি এই জন্য সকলের কাছে ক্ষমা প্রার্থী। এই মর্মে তিনি সকলের কাছে দোয়া কামনা করেছেন।
ভাষাবিদ মাসুদ এ খান যিনি জাতীয় উন্নয়ন ও গবেষণা সংস্থা বেটার বাংলাদেশ ফাউন্ডেশন’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও দেশের সর্বপ্রথম প্রাইভেট উদ্যোগে প্রতিষ্ঠিত বহু ভাষা শিক্ষা ইন্সটিটিউট ঢাকা ল্যাগুয়েজ ক্লাব’র প্রতিষ্ঠাতা, ডিপ্লোম্যাটিক ম্যাগাজিন ‘দ্য ভয়েজ’ এর সম্পাদক ও প্রকাশক, এছাড়া ইংরেজী দৈনিক দ্য ডেইলি পিপলস টাইম এর প্রধান উপদেষ্টা, বাংলাদেশ হিউম্যান রাইটস ডেভেল্পমেন্ট কমিশনের উপদেষ্টা,দৈনিক আমার প্রানের বাংলাদেশ পত্রিকার প্রধান সম্পাদক, ঢাকা বিশ্ববিদ্যালয় এ্যালামনাই এ্যাসেসিয়েশন এর আজীবন সদস্য রোটারি ইন্টারন্যাশনাল সদস্য , বিবিএফ হাসপাতাল বরিশাল এর চেয়ারম্যান, নলছিটি থানা কল্যাণ সমিতির আজীবন সদস্য, টি আই বির সন্মানিত সদস্য।
এ ছাড়া মিশর বাংলাদেশ ফ্রেন্ডশিপ এ্যাসেসিয়েশন’র প্রেসিডেন্ট এছাড়া ও অসংখ্য সামাজিক সংগঠনের সাথে সম্পৃক্ত রয়েছেন।
উল্লেখ্য, ব্যবসায়ীদের সেরা সংগঠন এফবিসিসি আই’র ফরেন এ্যাফেয়ার্স,এডুকেশন ও মিডিয়া স্ট্যান্ডিং কমিটির কো-চেয়ারম্যান হিসেবে কাজ করছেন। এছাড়া সেন্ট্রি গ্রুপের একজন উপদেষ্টা ও ম্যাক্স গ্রুপের চেয়ারম্যান। সম্প্রতি তিনি গণচীনে সিভিল সোসাইটি কনফারেন্স বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে বাংলাদেশের পক্ষে মুলবক্তা হিসেবে দেশের ইতিবাচক ভাবমূর্তি তুলে ধরে বিশ্বসভায় সকল বিশ্বনেতাদের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে,তার কাজের স্বীকৃতি স্বরূপ তিনি অসংখ্য জাতীয় ও আন্তর্জাতিক স্বীকৃতি ও সম্মানে ভূষিত হয়েছেন।

 

Tagged