Amar Praner Bangladesh

আত্রাইয়ে ভাতা ভোগীদের মাঝে দেড় কোটির অধিক টাকা বিতরণ

 

 

আত্রাই (নওগাঁ) প্রতিনিধি :

 

নওগাঁর আত্রাইয়ে দুই হাজার ১ শত ৮৮ জন ভাতা ভোগীদের মাঝে দেড় কোটির অধিক টাকা বিতরণ করা হয়েছে। ২০১৯-২০২০ অর্থ বছরে উপজেলার ৮ ইউনিয়নে বয়স্ক ভাতা, বিধবা ভাতা ও প্রতিবন্ধী ভাতাভোগীদের মাঝে এ অর্থ বিতরণ করা হয়।

উপজেলা সমাজসেবা অফিস সূত্রে জানা যায়, গত ২০১৯-২০২০ অর্থ বছরে উপজেলার ৮ ইউনিয়নের মধ্যে শাহাগোলা ইউনিয়নে ৬৩ জন বয়স্কভাতা ভোগীর অনুকূলে ৩ লাখ ৭৮ হাজার টাকা, বিধবা ভাতা ভোগী ৬৪ জনের অনুকূলে ৩ লাখ ৮৪ হাজার টাকা এবং ৯৫ জন প্রতিবন্ধী ভাতা ভোগীর অনুকূলে ৮ লাখ ৫৫ হাজার টাকা বিতরণ করা হয়। ভোঁপাড়া ইউনিয়নে ৬৫ জন বয়স্কভাতা ভোগীর অনুকূলে ৩ লাখ ৯০ হাজার টাকা, বিধবা ভাতা ভোগী ৬৪ জনের অনুকূলে ৩ লাখ ৮৪ হাজার টাকা এবং ১৫৫ জন প্রতিবন্ধী ভাতা ভোগীর অনুকূলে ১৩ লাখ ৯৫ হাজার টাকা বিতরণ করা হয়। আহসানগঞ্জ ইউনিয়নে ৬৭ জন বয়স্কভাতা ভোগীর অনুকূলে ৪ লাখ ২ হাজার টাকা, বিধবা ভাতা ভোগী ৬৫ জনের অনুকূলে ৩ লাখ ৯০ হাজার টাকা এবং ১৪৮ জন প্রতিবন্ধী ভাতা ভোগীর অনুকূলে ৮ লাখ ৩২ হাজার টাকা বিতরণ করা হয়।

পাঁচুপুর ইউনিয়নে ৭১ জন বয়স্কভাতা ভোগীর অনুকূলে ৪ লাখ ২৬ হাজার টাকা, বিধবা ভাতা ভোগী ৬৪ জনের অনুকূলে ৩ লাখ ৮৪ হাজার টাকা এবং ১৮৫ জন প্রতিবন্ধী ভাতা ভোগীর অনুকূলে ১৬ লাখ ৬৫ হাজার টাকা বিতরণ করা হয়। বিশা ইউনিয়নে ৭১ জন বয়স্কভাতা ভোগীর অনুকূলে ৪ লাখ ২৬ হাজার টাকা, বিধবা ভাতা ভোগী ৬৬ জনের অনুকূলে ৩ লাখ ৯৬ হাজার টাকা এবং ১৩৯ জন প্রতিবন্ধী ভাতা ভোগীর অনুকূলে ১২ লাখ ৫১ হাজার টাকা বিতরণ করা হয়। মনিয়ারী ইউনিয়নে ৬৬ জন বয়স্কভাতা ভোগীর অনুকূলে ৩ লাখ ৯৬ হাজার টাকা, বিধবা ভাতা ভোগী ৬৪ জনের অনুকূলে ৩ লাখ ৮৪ হাজার টাকা এবং ১২৫ জন প্রতিবন্ধী ভাতা ভোগীর অনুকূলে ১১ লাখ ২৫ হাজার টাকা বিতরণ করা হয়। কালিকাপুর ইউনিয়নে ৬৩ জন বয়স্কভাতা ভোগীর অনুকূলে ৩ লাখ ৭৮ হাজার টাকা, বিধবা ভাতা ভোগী ৬৫ জনের অনুকূলে ৩ লাখ ৯০ হাজার টাকা এবং ১৩১ জন প্রতিবন্ধী ভাতা ভোগীর অনুকূলে ১১ লাখ ৭৯ হাজার টাকা বিতরণ করা হয়। হাটকালুপাড়া ইউনিয়নে ৬৫ জন বয়স্কভাতা ভোগীর অনুকূলে ৩ লাখ ৯০ হাজার টাকা, বিধবা ভাতা ভোগী ৬৪ জনের অনুকূলে ৩ লাখ ৮৪ হাজার টাকা এবং ১৬৩ জন প্রতিবন্ধী ভাতা ভোগীর অনুকূলে ১৪ লাখ ৬৭ হাজার টাকা বিতরণ করা হয়।

এ বিষয়ে বয়স্ক ভাতাভোগী শাহাগোলা গ্রামের জামাল উদ্দিন সরদার, বিধবা ভাতাভোগী জাতআমরুল গ্রামের মনোয়ারা বেওয়া বলেন, আমরা ভাতার টাকা পেয়ে কুব খুশি। এ টাকায় আমাদের সাংসারিক অভাব অনটন অনেকটা দুর হবে।

উপজেলা সমাজসেবা অফিসার মো. সাইফুল ইসলাম বলেন, আমাদের ইউনিয়ন সমাজকর্মীরা স্থানীয় ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের সহায়তায় তালিকা প্রস্তুত করেছেন। উপজেলা পর্যায় ভাতা বাস্তবায়ন কমিটির সভাপতি উপজেলা চেয়ারম্যান আলহাজ এবাদুর রহমানের ব্যবস্থাপনায় এবং উপজেলা নির্বাহী অফিসার মো. ছানাউল ইসলামের সার্বিক তত্বাবধানে ভাতা ভোগীদের মাঝে সুষ্ঠভাবে ভাতা বিতরণ করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. ছানাউল ইসলাম বলেন, উপজেলার প্রতিটি ইউনিয়নের বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধীদের তালিকা স্থানীয় ইউপি সদস্য এবং সমাজকর্মীর মাধ্যমে প্রস্তুত করা হয়েছে এবং তা সুষ্ঠভাবে বিতরণ করা হয়েছে।