রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৪৪ অপরাহ্ন

আবারও স্বাস্থ্যের ডিজি কুমিল্লার কৃতি সন্তান অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম

Reporter Name
  • Update Time : বুধবার, ১১ জানুয়ারী, ২০২৩
  • ৪৫ Time View

 

 

 

মোঃ আবদুল আউয়াল সরকার :

 

নতুন করে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলমের মেয়াদ বাড়তে পারে—এমন গুঞ্জন শোনা যাচ্ছিল বেশ কয়েক দিন ধরে। অবশেষে তাই সত্যি হলো। মহাপরিচালক পদে খুরশীদ আলমের সঙ্গে করা চুক্তির মেয়াদ আরও দুই বছর বাড়িয়েছে সরকার।

মঙ্গলবার (১০ জানুয়ারি ২০২৩ খ্রিঃ) জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার উপসচিব মোহা. রফিকুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

সরকারি চাকরি আইন, ২০১৮-এর ধারা-৪৯ অনুযায়ী স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক পদে ইতিপূর্বে চুক্তিভিত্তিক নিয়োজিত বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের অবসরপ্রাপ্ত কর্মকর্তা অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমকে (কোড নম্বর ৩৮০১৩) যোগদানের তারিখ থেকে পরবর্তী দুই বছর মেয়াদে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক পদে পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো।

এতে আরও বলা হয়, পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগের ক্ষেত্রে পূর্বের চুক্তিপত্রের শর্তাবলি অপরিবর্তিত রেখে পুনরায় সরকারের সঙ্গে চুক্তিপত্র সম্পাদন করতে হবে। জনস্বার্থে এ আদেশ জারি করা হলো।

অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমের বাসা কুমিল্লা শহরের ঝাউতলায় এবং গ্রামের বাড়ি কুমিল্লার
উপজেলার চান্দিনার মাইজখার ইউনিয়নের পানিপাড়া গ্রামে।তিনি স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে এমবিবিএস করে ১০তম বিসিএসের মাধ্যমে ১৯৮৪ সালে সরকারি চাকরিতে যোগ দেন।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category