Amar Praner Bangladesh

আব্দুল আউয়াল মিন্টুর তিন ছেলে ও এক পুত্রবধূর ব্যাংক হিসাব তলব

 

 

নিজস্ব প্রতিবেদকঃ

 

বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টুর তিন ছেলে, এক ছেলের স্ত্রী ও তাঁদের একটি হোল্ডিং কোম্পানির ব্যাংক হিসাব তলব করেছে বাংলাদেশ ব্যাংকের আর্থিক গোয়েন্দা বিভাগ বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট বা বিএফআইইউ। আগামী বৃহস্পতিবারের মধ্যে তাঁদের ব্যাংক হিসাব, কার্ডে জমা ও উত্তোলনের তথ্য চাওয়া হয়েছে।

যাঁদের হিসাব তলব করা হয়েছে, তাঁরা হলেন আব্দুল আউয়াল মিন্টুর ছেলে তাফসির এম আউয়াল, তাবিথ এম আউয়াল ও তাজওয়ার এম আউয়াল। এ ছাড়া তাফসির এম আউয়ালের স্ত্রী মায়া মার্গারিটা বড়লো রিজভী আউয়ালের হিসাব তলব করা হয়েছে। এর মধ্যে মায়া মার্গারিটা বড়লো রিজভী আউয়াল হলেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক উপদেষ্টা গওহর রিজভীর একমাত্র কন্যা।

এ ছাড়া তাফসির এম আউয়ালের মালিকানাধীন মনসুন হোল্ডিং লিমিটেডের হিসাবও তলব করা হয়েছে।

বিএফআইইউর চিঠিতে তাঁদের ব্যাংক হিসাব ও কার্ডে এখন পর্যন্ত যত টাকা, ডলার জমা হয়েছে এবং যত উত্তোলন হয়েছে, তার বিস্তারিত তথ্য চাওয়া হয়েছে।

বিএফআইইউর কর্মকর্তারা জানিয়েছেন, সরকারের একটি সংস্থার চাহিদার পরিপ্রেক্ষিতে তাঁদের হিসাব তলব করা হয়েছে।

এ নিয়ে আব্দুল আউয়াল মিন্টু প্রাণের বাংলাদেশকে বলেন, ‘এক-এগারো সরকারের দুই বছর ও পরের এক বছর আমাদের সব অর্থ ও সম্পদের হিসাব তন্ন তন্ন করে খোঁজা হয়েছিল। ২০১১ সালে বলা হয়েছিল, কিছুই পাওয়া যায়নি। এরপর বিভিন্ন সময়ে আমাকে হয়রানি করা হয়েছে। এখন আমার ছেলেদের ও পরিবারকে হয়রানি করা শুরু হয়েছে। দেশের প্রতিষ্ঠানগুলোর রাজনীতিকীকরণ হয়েছে। টাকা পাচার ও কর ফাঁকির আলোচনা হলেই আমাদের ধরা হয়, কিন্তু শেষমেশ কিছুই খুঁজে পাওয়া যায় না।