Amar Praner Bangladesh

আ’লীগ নেতাকে লাঞ্চিতের প্রতিবাদে ইউপি চেয়ারম্যান কে জুতা পেটা করতে মহিলাদের ধাওয়া

তৌকির আহাম্মেদ হাসু, সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধিঃ জামালপুরের সরিষাবাড়ীতে আ’লীগ নেতাকে লাঞ্চিতের প্রতিবাদে নেতা লাঞ্চিতকারী ইউপি চেয়ারম্যানকে জুতা পেটা করতে জুতা নিয়ে মহিলাদের ধাওয়া’র ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে।ঘটনাটি গতকাল সোমবার বিকেলে উপজেলার পিংনা ইউনিয়নের পদ্মপুর গ্রামে ঘটেছে।
স্থানীয় ও ভুক্তভোগী পরিবার সুত্রে জানা গেছে-সরিষাবাড়ী উপজেলার পিংনা ইউনিয়নের নরপাড়া থেকে পদ্মপুর ব্রীজপাড় পর্যন্ত রাস্তা প্রশস্ত করন কাজ শুরু করে এলজিইডি।ওই গ্রামে’র রাস্তার দু’পাশে স্থানীয় ভ’মি মালিকরা ফলজ ও বনজ গাছ রোপন করেন।ওই কৃষকদের লাগানো গাছ লাল দাগ দিয়ে গাছ গুলোকে পিংনা ইউপি চেয়ারম্যান খন্দকার মোতাহার হোসেন জোরামূলে তার ইউনিয়ন পরিষদের গাছ দাবী করে গতকাল বিকেলে কর্তন করতে যায়।এ সময় পিংনা ইউনিয়ন কৃষক লীগের সাধারন সম্পাদক মুখলেছুর রহমান বাঘা এলাকাবাসীর পক্ষে প্রতিবাদ করলে তাকে ঘাড় ধাক্কা দিয়ে মারপিট সহ লাঞ্চিত করে।এ ঘটনায় এলাকার নারী-পুরুষ সংঘটিত হয়ে ইউপি চেয়ারম্যানকে জুতা পেটা করতে ধাওয়া করে। পরে চেয়ারম্যান দৌড়ে পালিয়ে আতœরক্ষা করে।
এ ব্যাপারে পদ্মপুর গ্রামের কৃষক এরশাদ আলী(৬৫),বাবু মিয়া(৪০) কালাম(৭০) বলেন-রাস্তার দু-পাশে আমরা গাছ লাগাইছি,ওই গাছ চেয়ারম্যান কেটে নিয়ে যাইতেছে।আমরা এর বিচার চাই।
জানতে চাইলে প্রতিবাদকারী পিংনা ইউনিয়ন কৃষকলীগের সাধারন সম্পাদক মুখলেছুর রহমান বাঘা বলেন,পিংনা ইউপি চেয়ারম্যান খন্দকার মোতাহার হোসেন এর নেতৃত্বে কৃষকের লাগানো রাস্তার দু পাশের গাছ কেটে সাবাড় করছে এর প্রতিবাদ করায় আমাকে ঘাড় ধাক্কা সহ মারপিট করে।এ সময় এলাকার নারী পুরুষরা সমবেত হয়ে চেয়ারম্যান কে জুতা পেটা করতে ধাওয়া করলে দৌড়ে পালিয়ে যায়।
এ ব্যাপারে পিংনা ইউপি চেয়ারম্যান খন্দকার মোতাহার হোসেন তার পরিষদের গাছ দাবী করে ঘটনার সত্যতা স্বীকার করে বলেন,আমাদের দলীয় লোকের সাথে একটু অসদাচরন হয়েছে।এটা মিমাংসার জন্য মুখলেছুর রহমান বাঘা’র বাড়িতে বসবো পত্রিকায় দিয়েন না।
উপজেলা স্থানীয় সরকার প্রকৌশলী মুহাম্মদ শফিউল্লাহ খন্দকার বলেন,সরিষাবাড়ী উপজেলার পিংনা ইউনিয়নের নরপাড়া থেকে পদ্মপুর ব্রীজপাড় পর্যন্ত রাস্তা প্রশস্ত করন কাজ শুরু করায় রাস্তার দু পাশে লাগানো গাছ এলজিইডি’র অংশ রয়েছে।ইউপি চেয়ারম্যান বিজ্ঞপ্তি’র মাধ্যমে গাছ কর্তন ও বিক্রি করছেন কিনা এ বিষয়ে আমি কিছু জানি না।