Amar Praner Bangladesh

‘আল্লাহ শেখের বেটিরে মেলা দিন ক্ষমতায় রাইখো’

 

 

গিয়াস উদ্দিন রাসেল শেরপুর প্রতিনিধি :

 

‘আল্লাহ শেখের বেটিরে মেলা দিন ক্ষমতায় রাইখো’ মুজিব শতবর্ষ উপলক্ষে সারাদেশে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ ঘর প্রদান কার্যক্রমের আওতায় শেরপুর জেলায় আরও ১৬১টি পরিবার ঘর পেয়েছেন। বৃহস্পতিবার (২১ জুলাই) সকালে তৃতীয় পর্যায়ে (২য় ধাপে) সারা দেশে ২৬ হাজার ২২৯টি পরিবারকে জমিসহ ঘর প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এতে শেরপুরের পাঁচ উপজেলার মধ্যে সদর উপজেলায় ৪৪টি, নকলা উপজেলায় ২৯টি, নালিতাবাড়ী উপজেলায় ৫৭টি, ঝিনাইগাতী উপজেলায় ১৫টি ও শ্রীবরদী উপজেলায় ১৬টি পরিবার জমিসহ ঘর পেয়েছেন। এনিয়ে জেলায় মোট ৯৪৮টি ভূমিহীন পরিবার ঘর ও জমি পেলেন।

পাকুড়িয়া ইউনিয়নের গণই মমিনাকান্দার বিধবা শান্তি বেগম জমিসহ ঘর পেয়েছেন। তিনি বলেন, আমি কষ্ট করে মাইনষের বাড়ি বাড়ি থাকতাম। এহন প্রধানমন্ত্রী ঘর দিলো, জমিও দিলো। মরণের আগে নিজের ঘর পাইলাম। শান্তিতে মরবার পামু। আল্লাহ শেখ হাসিনারে বাঁচাইয়া রাইখো। তার মতোন প্রধানমন্ত্রীই আমাগো দরকার।

বালুয়া কান্দার অসহায় শরাফত আলী বলেন, কী কইয়া যে শেখ হাসিনারে দোয়া করুম। বুঝবার পাইতাছি না। যার ঘর নাই, জমি নাই, তার মতোন দুঃখী আর কেউ নেই। প্রধানমন্ত্রী আমাগো দুঃখ বুঝছে।

তারাগর গাংপাড়ের জুলেখা বেগম বলেন, ‘আমার অসুস্থ স্বামীকে নিয়া কত কষ্ট কইরা থাকলাম। মেঘ আইলে ভিজাপুইরা থাহন নাগছে। শেখ হাসিনা আমাগো দুঃখ কষ্ট বুইজা জমি দিলো, ঘর দিলো। আল্লাহ শেখের বেটিরে মেলা দিন ক্ষমতায় রাইখো।’