Amar Praner Bangladesh

আশুলিয়ায় পুলিশ পরিচয়ে ৩ টি গরুসহ স্বর্ণালংকার ডাকাতি

 

 

আশুলিয়া প্রতিনিধিঃ

 

সাভারের আশুলিয়ায় গভীর রাতে ভুয়া পুলিশ পরিচয়ে একটি অস্থায়ী বসতবাড়িতে ঢুকে স্বামী স্ত্রীকে হাত-পা বেঁধে অস্ত্রের মুখে জিম্মি করে ৩ টি গরুসহ স্বর্ণালংকার লুটপাট করে নিয়ে যায় ডাকাত চক্র।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) ভোর রাতে আশুলিয়ার ধলপুর এলাকার রসিদ শিকদারের জমি ভাড়া নিয়ে শের আলি নামে এক ব্যক্তি টিনসেড বাড়ি করে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছিলো। ডাকাতেরা অস্ত্রের মুখে জিম্মি করে ৩টি গরু ও স্বর্ণালংকার লুটে করে নিয়ে যায়।

ভুক্তভোগী শের আলী বলেন, বৃহস্পতিবার রাত তিনটার দিকে পুলিশ পরিচয়ে ৫/৬ জনের একদল ডাকাত বাড়িতে ঢোকে। বাড়িতে ঢোকার পর তারা আমাকে ও আমার স্ত্রীকে রশি দিয়ে বেঁধে ফেলে। চিৎকার করতে গেলে তারা গুলি করে মেরে ফেলার হুমকি দেয়। একপর্যায়ে তারা আমার স্ত্রীর গলার স্বর্ণের চেইন, কানের দুল ও ৩টি গরু লুট করে নিয়ে যায়।

তিনি আরো জানান,আমি রসিদ শিকদারের জমি ভাড়া নিয়ে কোন রকম একটা ঘর করে পরিবার নিয়ে বসবাস করছি। প্রতিমাসে ২ হাজার টাকা জমির ভাড়া দেয়। গরু পালন করে আমি আমার পরিবার চালাতাম। ডাকাতি হওয়ায় আমি পরিবার নিয়ে পথে বসে গেছি। গরু গুলো ছিলো আমার আয়ের একমাত্র সম্বল।

এবিষয়ে আশুলিয়া ইউনিয়নের বর্তমান ১নং ওয়ার্ড মেম্বার মোহাম্মদ আলী সরকারের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি আর্থিক সহযোগিতার আশ্বাস দিয়েছেন বলে জানিয়েছেন।

আশুলিয়া ইউনিয়ন পরিষদের ১নং ওয়াডের সাবেক ইউপি সদস্য মোঃ আব্দুল লতিফ বলেন,ঘটনাটি খুবই দুঃখজনক। ভুক্তভোগী অন্যের জায়গা ভাড়া নিয়ে গরুপালন করে পরিবার নিয়ে বসবাস করছে । আমি যতটুকু জানি এই গরুগুলো ছিলো তার একমাত্র সম্বল । তিনি পুলিশ প্রশাসনের কাছে এই ডাকাতির ঘটনা তদন্ত করে দ্রুত ব্যবস্থা গ্রহনের জন্য অনুরোধ করেন।

এ বিষয়ে আশুলিয়া থানার (উপ পরিদর্শক) আল-মামুন বলেন, ডাকাতি হওয়া বাড়িটি পরিদর্শন করেছি। পরবর্তীতে লিখিত অভিযোগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।