Amar Praner Bangladesh

আশুলিয়ার রাজু দেওয়ান আশুলিয়া যুবলীগের সভাপতি হিসেবে যোগ্য এমনটাই দাবী সকলের

 

নিজস্ব প্রতিবেদক :

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র আদর্শ হৃদয়ে লালন করে তাঁর যোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের অগ্রধারাকে তরান্বিত করার লক্ষ্যে একটি সোনার বাংলা গড়ার প্রত্যয়ে ইয়ারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও আশুলিয়া থানা যুবলীগের সভাপতি পদ-প্রার্থী রাজু দেওয়ান নিরলস ভাবে বাংলাদেশ আওয়ামীলীগের রাজনীতি করে যাচ্ছেন।

তার একটাই বিশ্বাস ছিল যে সৃৃষ্টিকর্তা সব জানেন, তিনি কাউকে নিরাশ করেন না। আর এই প্রত্যয় নিয়ে কাজ করে চলছেন তিনি। সাভার আশুলিয়ার কৃতি সন্তান রাজু দেওয়ান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উজ্জিবিত সৈনিক এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন কর্মী হিসেবে নিজেকে পরিচয় দিতে গর্ববোধ করেন। সাভার আশুলিয়া ঢাকা সহ সারা দেশে পরিচিত সব জায়গায় প্রিয় মুখ রাজু দেওয়ান বহুমুখী ব্যাপক ও বিস্তৃত জ্ঞানের অধিকারী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দুনিয়ায় শান্তি আর পরকালে মুক্তির মধ্যেই একজন ব্যক্তির প্রকৃত বিজয় হয়। তার কথা, নিজের জন্মভূমিকে ভালবাসতে হবে, স্বাধীনতার প্রকৃত মূল্যবোধকে নিজের বুঝতে হবে অন্যকেও বুঝাতে হবে। একজন মানুষ রাজু দেওয়ান ইয়ারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও আশুলিয়া থানা যুবলীগের সভাপতি পদ-প্রার্থী রাজু দেওয়ান একজন আলোকিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদর্শবান নেতা।

করোনা মহামারীতে মানব সেবার যে নিরলস কাজ তিনি দেখিয়েছেন তা সর্বজন প্রসংশনীয় একটি বিষয়। তার ব্যক্তিগত তহবিল থেকে তার ওয়ার্ডের প্রতিটি ঘরে উপহার সামগ্রী সহ নিত্য প্রয়োজনীয় খাদ্য দ্রব্য, শিশুদের জন্য দুধ সহ প্রয়োজনীয় ঔষধ পৌঁছে দেন সকলের মাঝে।

বর্তমান যুগটা বড়ই যান্ত্রিক। এ যুগে মানুষ বড়ো আত্মকেন্দ্রিক। নিজের জগত নিয়ে ব্যস্ত হওয়ায় অন্যকিছু নিয়ে ভাবার সময় কারোর নেই। আর সৃষ্টিকর্তার সৃষ্টিকে ভালবাসলেই স্রষ্টার নৈকট্য লাভ সম্ভব। স্বার্থপর পৃথিবীতে নিজস্বার্থ ছেড়ে নিঃস্বার্থ হওয়া সাদা মনের মানুষ পাওয়া ভার। কিন্ত এই কঠিন ব্যস্ততায়ও কিছু মানুষ থাকে যাঁদের জন্যই বোধকরি আমরা এগিয়ে যাবার আলো দেখতে পাই।

তেমনি একজন আলোকিত মানুষ ইয়ারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও আশুলিয়া থানা যুবলীগের সভাপতি পদ-প্রার্থী রাজু দেওয়ান। একজন সৎ আওয়ামীলীগ নেতা হিসাবে বেশ পরিচিত। কিছু না লিখলে বা না দাগ দিলে যেমন সাদা কাগজের মূল্য থাকে না, ঠিক তেমনি ব্যক্তির জীবনে মনুষ্যত্ব কাজ বা গুন প্রকাশ না হলে প্রকৃত মানুষ তাকে বলে কি? আমরা এই কলমে এমন এক মানুষকে তুলে ধরতে চাই যার হৃদয়, কাজ, চেহারা, ব্যক্তিত্ব অতুলনীয়।

হৃদয়টা হচ্ছে শিশুতুল্য সহজ-সরল, স্নেহ-ভালোববাসায় পূর্ণ। স্বার্থ ছাড়া অতি পরিশ্রমী, অসহায়কে সাহায্য দানই হচ্ছে তাঁর কাজ। আর যদি চেহারার কথা বলি, তাহলে বলবো হাজারো লোকের মাঝেও আমি তাঁর মিল পাইনি। সাধারন পোশাক-আশাক পড়েই তিনি একজন সুন্দর ব্যক্তিত্বের অধিকারী।

অনেকের চোখেই তিনি এক সাদা মনের মানুষ। ইয়ারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও আশুলিয়া থানা যুবলীগের সভাপতি পদ-প্রার্থী রাজু দেওয়ান অনেক আগে থেকেই তার প্রানের ইচ্ছা ছিল সমাজের জন্য বা দেশের উপকারের জন্য কিছু করতে।