Amar Praner Bangladesh

ইউপি সদস্যের বিরুদ্ধে মন্দিরের প্রতিমা ভাঙচুরের অভিযোগে

 

 

গাজী আরিফুর রহমান, বরিশাল :

 

ঝালকাঠির নলছিটিতে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে শ্রী শ্রী রাধামাধব মন্দিরের প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটেছে। বুধবার দুপুরে উপজেলা সুবিদপুর ইউনিয়নের পশ্চিম গোদন্ডা (তাফালবাড়ি) গ্রামে এ ঘটনা ঘটে।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) দুপুরে নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতাউর রহমান ও উপজেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেন। তারা মন্দির কমিটির কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন। ঘটনার সুষ্ঠু তদন্ত করে বিচারের আশ্বাস দেন।

মন্দিরের প্রতিষ্ঠাতা শ্রী লক্ষ্মীকান্ত সিকদারের ছেলে দিলীপ সিকদার অভিযোগ করে বলেন, মন্দিরের জমি নিয়ে বিরোধের জের ধরে এ ঘটনা ঘটানো হয়েছে। স্থানীয় ইউপি সদস্য সাইদুর রহমান সাইদের নেতৃত্ব মন্দিরে হামলা চালানো হয়। তিনি আমাদের প্রতিপক্ষ রুস্তম ড্রাইভারের পক্ষ নিয়ে এ হামলা চালিয়েছেন। এসময় সে আমার ছোট ভাইয়ের বউকেও মারধর করে।

তিনি আরও বলেন, মন্দিরের প্রতিমা ভাঙচুরের ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েছেন স্থানীয় হিন্দু জনগোষ্ঠীর লোকজন। এ ঘটনায় আমি থানায় অভিযোগ করেছি।

তবে অভিযোগ অস্বীকার করে ইউপি সদস্য সাইদুর রহমান সাইদ বলেন, মন্দিরের প্রতিমা ভাঙচুরের ঘটনাটি সাজানো৷

নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতাউর রহমান বলেন, মন্দিরের প্রতিমা ভাঙচুরের ঘটনায় মৌখিক অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। সেখানে জমিজমা সংক্রান্ত বিরোধের বিষয়টি উঠে এসেছে। স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা বসে বিরোধ সমাধানের কথা জানিয়েছেন। সমাধান না হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।