Amar Praner Bangladesh

ইবি ছাত্রীর গোপন ভিডিও ধারণকারী অভিযুক্ত যুবক গ্রেফতার

 

 

হাসনাত রাব্বু, কুষ্টিয়া জেলা প্রতিনিধি :

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক ছাত্রীর গোপনে ভিডিও ধারণের অভিযোগে সাগর (২০) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। একইসঙ্গে তার বিরুদ্ধে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা দেওয়া হয়েছে। সাগর ক্যাম্পাস পার্শ¦বর্তী শেখপাড়া এলাকার সাজ্জাদ শেখের ছেলে। গত রাত আনুমানিক সাড়ে আটটার দিকে তাকে শৈলকূপা থানা পুলিশ আটক করে। পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে ভিডিও ধারণের বিষয়টি স্বীকার করেন তিনি।

এ ঘটনায় বুধবার দুপুরে অভিযুক্ত সাগরকে মামলা দিয়ে আদালতে পাঠানো হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে শৈলকূপা থানার অফিসার ইনচার্জ (ওসি) আমিনুল ইসলাম বলেন, অভিযুক্ত সাগরকে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইন, ২০১২ এর ৮ ধারার ১ ও ২ উপধারায় মামলা দিয়ে ঝিনাইদহ আমলি আদালতে পাঠানো হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে ফোন থেকে ভিডিওটি সরিয়ে ফেলেছে বলে স্বীকার করে। আমরা এক্সপার্টদের মাধ্যমে ভিডিওটি উদ্ধারের চেষ্টা করছি।

এদিকে সকাল এগারোটায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে বিভিন্ন ছাত্র সংগঠন এবং সাধারন শিক্ষার্থীরা নিরাপদ ক্যাম্পাস এবং সম্পূর্ন আবাসিক ব্যাবস্থা সহ বিভিন্ন দাবি উত্থাপন করেন।তাছাড়া ওই ছাত্রীর গোসলের ভিডিও ধারণে অভিযুক্তের দৃষ্টান্তমূলক শাস্তি ও দাবি করেন।

প্রসঙ্গত, গত সোমবার রাত সাড়ে আটটার দিকে বিশ^বিদ্যালয়ের এক ছাত্রী গোসলের সময় বাথরুমের ফাঁকা অংশ দিয়ে ভিডিও দৃশ্য ধারণের অভিযোগ উঠে। এ ঘটনায় ভিডিও উদ্ধার, নিরাপত্তা নিশ্চিত ও অভিযুক্তের উপযুক্ত বিচারের দাবিতে মঙ্গলবার সকালে লিখিত অভিযোগ করেন ভূক্তভোগী। পরে দুপুরে শৈলকূপা থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন