Amar Praner Bangladesh

ইভ্যালির প্রতারণায় দায়ী থাকলে তাহসান-ফারিয়াকেও আইনের আওতায় আনা হবে

 

 

বিনোদন ডেস্ক :

 

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালিতে প্রতারণার সাথে যদি অভিনেতা ও সংগীতশিল্পী তাহসান ও শবনম ফারিয়ার দায় থাকে তাহলে তাদেরকেও আইনের আওতায় আনা হতে পারে বলে জানিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।। সোমবার (১১ অক্টোবর) সকালে এক সংবাদ সম্মেলনে সিআইডি এ কথা জানায়। এদিকে কম দামে পণ্য বিক্রির নামে প্রতারণা করে আড়াই কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে ই-কমার্স প্রতিষ্ঠান উইকম ও থলে ডটকমের ৬ জনকে গ্রেফতার করেছে সিআইডি।

এছাড়াও রিং আইডির মালিক কানাডা প্রবাসী শরিফ ইসলাম ও আইরিন ইসলামকে দেশে ফিরিয়ে আনতে ইন্টারপোলের সহযোগিতা নেবে বলেও জানিয়েছে সিআইডি। সিআইডির অতিরিক্ত উপ মহাপরিদর্শক কামরুল আহসান জানান, প্রতিষ্ঠানটির প্রায় ২শ কোটি টাকা সিআইডির অনুরোধে বাংলাদেশ ব্যাংক জব্দ করেছে। তবে রিং আইডির হাতিয়ে নেওয়া টাকার পরিমাণ আরও অনেক। সেই অর্থ কোথায় জমা আছে তা এখনো অজানা।

সিআইডি আরও জানায়, প্রধানমন্ত্রীর কার্যালয়সহ সেনাবাহিনীর বিভিন্ন পদে চাকরি দেয়ার কথা বলে বিপুল অর্থ হাতিয়ে নেয়া একটি চক্রের মূলহোতাসহ ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। ভুয়া নিয়োগপত্র দিয়ে দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছিল চক্রটি। সম্প্রতি চক্রটি কয়েকজনকে নিয়োগপত্র দেয়ার পর চাকরিস্থলে গিয়ে ভুক্তভোগীরা জানতে পারেন তাদের নিয়োগপত্র ভুয়া। চক্রটি জনপ্রতি ৮-১০ লাখ টাকা করে ১১ জনের কাছ থেকে এক কোটিরও বেশি টাকা হাতিয়ে নিয়েছে। চক্রের অন্য সদস্যদের গ্রেফতারে অভিযান চলছে বলেও জানায় সিআইডি।