Amar Praner Bangladesh

ইমরান খানের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা

 

 

আন্তর্জাতিক ডেস্কঃ

 

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করা হয়েছে। বিচারক ও ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের হুমকি দেওয়ার অভিযোগে এ মামলা করা হয়। বর্তমানে ক্রিকেটার থেকে রাজনীতিবিদ বনে যাওয়া এ নেতার বাড়ি ঘিরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে ইমরান খানের বাড়ির চারপাশে অবস্থান নিতে শুরু করেছে তার সমর্থকরা। ইমরান খানকে আটক করা হলে রাজধানী ইসলামাবাদকে দেশ থেকে বিচ্ছিন্ন করে দেওয়ারও ঘোষণা দিয়েছে তারা।

ইমরান খানের বাড়ির বাইরে উপস্থিত পুলিশের এক কর্মকর্তা জানান, তারা সাবেক প্রধানমন্ত্রীকে গ্রেপ্তার করতে নয়, আইনশৃঙ্খলা রক্ষার জন্য সেখানে উপস্থিত রয়েছেন।

ইমরান খান শনিবার অভিযোগ করেছিলেন, তার একজন ঘনিষ্ঠ সহযোগীকে নির্যাতন করা হয়েছে। এরপরই ইমরানের বিরুদ্ধে তদন্ত শুরুর করার কথা জানিয়েছে পুলিশ।

উসকানি দেওয়ার অভিযোগে ওই সহযোগীকে আটক করা হয়েছিল। তাকে আটক করার কারণে শনিবার একটি জনসভায় ইসলামাবাদের পুলিশ প্রধান এবং একজন নারী বিচারকের নিন্দা করেন ইমরান খান।

ইমরান খান অভিযোগ করেন, তার দলের সহকর্মীদের ওপর অন্যায় আচরণ করা হচ্ছে। ‘তোমরাও প্রস্তুত থেকো, আমরাও তোমাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবো,’ ওই দুজন কর্মকর্তাকে উদ্দেশ্য করে সমাবেশে দেওয়া বক্তৃতায় বলেছেন ইমরান খান।

পুলিশের তদন্তকারীরা বলছেন, রাষ্ট্রের কর্মকর্তাদের বিরুদ্ধে হুমকি দিয়ে ইমরান খান সন্ত্রাসবাদবিরোধী আইন ভঙ্গ করেছেন।সূত্র: বিবিসি