Amar Praner Bangladesh

ঈদযাত্রা নির্বিঘ্ন করতে মানিকগঞ্জ জেলা প্রশাসনের মতবিনিময়

 

মানিকগঞ্জ প্রতিনিধি :

ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে পাটুরিয়া ঘাট দিয়ে যাত্রী পারাপার ও নিরাপত্তা বিষয়সহ বিভিন্ন বিষয়ে মতবিনিময় করছে জেলা প্রশাসন।

রোববার (২৪ এপ্রিল) দুপুরে শিবালয় উপজেলার পাটুরিয়া ঘাট সংলগ্ন পদ্মা রিভার ভিউ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি), বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ), সড়ক বিভাগসহ ঘাট সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা।

সভায় ঈদুল ফিতর উপলক্ষে ছোট বড় ২১টি ফেরি চলাচল করা, পাঁচটি ঘাটই সচল রাখা, পন্টুনের সড়ক সংস্কার করা, লঞ্চে অতিরিক্ত যাত্রী না ওঠানোসহ ঈদের আগে ও পরে মিলিয়ে ১০ দিন সাধারণ পণ্যবাহী ট্রাক পারাপার বন্ধ রাখাসহ নানা সিদ্ধান্ত নেওয়া হয়।

আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ, র‌্যাব এবং আনসার সদস্যরা কাজ করবে। পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেটের একাধিক ভ্রাম্যমাণ আদালত পর্যবেক্ষণে দায়িত্বে থাকবে বলেও জেলা প্রশাসনের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে।

মহাসড়কে রাস্তা মেরামত ও সংস্কার কাজ চলমান থাকায় ঢাকা-পাটুরিয়া মহাসড়কে চলাচলকারী যাত্রীদের ভোগান্তির আশঙ্কা করা হচ্ছে।

এ বিষয়ে সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলী গাউসুল হাসান মারুফ বলেন, বর্তমানে আমাদের সড়ক উন্নয়ন কাজ প্রায় ৭০ ভাগ সম্পন্ন হয়েছে। সড়কে যানজট তৈরি হয় এমন সকল কাজ ঈদের ৭দিন আগে থেকে বন্ধ থাকবে।

সভায় পুলিশ সুপার গোলাম আজাদ খান বলেন, বিশৃঙ্খলা এবং যাত্রী হয়রানি ঠেকাতে রাজধানী থেকে মানিকগঞ্জ ঢোকার দুটি প্রবেশদ্বার এবং পাটুরিয়া ঘাট এলাকায় আট শতাধিক পুলিশ সদস্য নিয়োজিত থাকবে। যাত্রী ভোগান্তি এবং যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের ঘটনা ঘটলে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

সভায় জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন- পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) হাফিজুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জহুরা রহমান, শিবালয় সার্কেলের পুলিশ সুপার নুরজাহান লাবনী, র‌্যাব -৪ মানিকগঞ্জের কোম্পানি কমান্ডার আরিফ হোসেন, শিবালয় উপজেলার নির্বাহী কর্মকর্তা জাহিদুর রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম জানু, সড়ক ও জনপথের উপ-বিভাগীয় প্রকৌশলী আনিসুর রহমান, ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. শরিফুল ইসলাম, শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাহিন, বিআইডব্লিউটিসি’র উপ-মহাব্যবস্থাপক শাহ মোহাম্মদ খালেদ নেওয়াজ প্রমুখ।