Amar Praner Bangladesh

উত্তরখান কাঠালবাগান এলাকায় পৌনে ২ কাঠা জমিতে ৭ম তলা বাড়ী নির্মাণ

 

(রাজউকের নিয়ম তোয়াক্কা না করে ইমারত নির্মাণে রাজধানীতে ধুম পড়েছে বলে অভিযোগ উঠেছে। ভূমিকম্প সহ যেকোন বড় প্রাকৃতিক দুর্যোগ আনতে পারে মহা বিপদ। এসব বাড়ীর মালিকরা অধিক লাভবান হওয়ার আশায় রাজউক থেকে নিয়ম অনুযায়ী যে প্লান পাওয়ার কথা তার তোয়াক্কা না করে প্লান পরিবর্তন করে ইমারত নির্মাণ করছে। এসব বাড়ীর মালিকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া অতীব জরুরী।)

 

 

তাছলিমা তমা :

 

আব্দুর রহিম ও তার স্ত্রী রাজউকের অসাধু কর্মকর্তার সাথে আতাত করে নিয়মবহিঃর্ভূত ইমারত তৈরি করে বেআইনিভাবে লাভবান হওয়ার প্রচেষ্টায় সরকারী আইনকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে এই অসৎ কাজকে বেগবান করছে। রাজউকের জোনাল অফিসের কর্মকর্তারা সবকিছু দেখেও রহস্যজনকভাবে কাঠের চশমা পড়ে আছে। রাজধানীর দক্ষিণখান কলাবাগান মুন্ডা রোডে ১২ ফিট রাস্তার উপর যার মধ্যে ৮ ফিট রাস্তা দখল করে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষকে ভুল বুঝিয়ে অসৎ কর্মকর্তাদের সাথে আতাত করে বিল্ডিংয়ের প্লান পাশ করে পৌনে ২ কাঠা জমির উপর ৭ম তলা ইমারত নির্মাণ করেছে।

এলাকায় অনুসন্ধান করলে নাম না জানাতে অনিচ্ছুক স্থানীয় বাসিন্দারা দৈনিক আমার প্রাণের বাংলাদেশকে জানান, এভাবে নিয়মবহিঃর্ভূত ইমারত নির্মাণ হলে ভূমিকম্পে ভেঙ্গে পড়ার ঝুঁকি সহ বিভিন্নসমস্যার সৃষ্টি হতে পারে। আমরা আপনাদের মাধ্যমে রাজউকের চেয়ারম্যানের দৃষ্টি আকর্ষণ করছি। এ বিষয় নিয়ে বাড়ীর মালিকের সাথে কথা হলে তিনি প্রতিবেদককে বিভিন্ন অযুহাত দেখিয়ে মূল বিষয়টি এড়িয়ে যায়।