Amar Praner Bangladesh

উত্তরায় কলেজ শিক্ষার্থীর সাহসিকতায় এক ছিনতাইকারী গ্রেফতার

 

মনির হোসেন (শিশির) :

রাজধানীর উত্তরায় ১০ নং সেক্টরস্থ সুইচ গেইট এলাকায় সাজিদুর রহমান রুবায়েদ নামে এক কলেজ শিক্ষার্থীর সাহসিকতায় এক ছিনতাইকারীকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর উত্তরা পশ্চিম থানা পুলিশ। গ্রেফতারকৃতের নাম- মোঃ পায়েল হোসেন।

উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহসীন বলেন, সাজিদুর রহমান রুবায়েদ কুমিল্লা অধ্যাপক আবদুল মজিদ কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী। সে গত ৪ আগস্ট ২০২২ তারিখ সন্ধ্যা সাড়ে ৭ টায় চাচাতো ভাইয়ের বাসায় যাওয়ার উদ্দেশ্যে বাসযোগে কুমিল্লা থেকে ঢাকায় রওয়ানা দেয়। ওইদিন রাত ৯:২০টায় সে ঢাকা আশুলিয়া মহাসড়কে সুইচ গেইটে বাস থেকে নামে এবং উত্তরা ১০ নং সেক্টরে চাচাতো ভাইয়ের বাসার উদ্দেশ্যে পায়ে হেটে রওয়ানা হয়। সে তার ব্যবহৃত মোবাইল ফোনে কানে হেডফোন লাগিয়ে চাচাতো ভাইকে কল করে।

তিনি আরো বলেন, ওইদিন রাত ৯:৩০টায় সে উত্তরা পশ্চিম থানার ১০ নং সেক্টরস্থ সুইচ গেইটে পৌঁছালে দুইজন মোটরসাইকেল আরোহী তার পথরোধ করে। তাকে চাকু দিয়ে ভয় দেখিয়ে মোবাইল ফোন ও ম্যানিব্যাগে রক্ষিত ২১ হাজার টাকাসহ ম্যানিব্যাগ ছিনিয়ে নেয়। রুবায়েদ তাৎক্ষনিক দুইজন মোটরসাইকেল আরোহীকে জাপটিয়ে ধরলে ইসমাইল নামে এক মোটরসাইকেল আরোহী তাকে চাকু দিয়ে গুরুতর জখম করে। দুইজন মোটরসাইকেল আরোহী মোটরসাইকেল চালিয়ে পালানোর চেষ্টা করলে সে মোটরসাইকেলের পিছনের গ্যাবরিল ধরে থামানোর চেষ্টা করে।

এসময় দুইজন মোটরসাইকেল আরোহী মোটর সাইকেল চালিয়ে তাকে টেনে হিঁচড়ে প্রায় ৫০০ ফুট দূরে নিয়ে যায়। এক পর্যায়ে সে ধাক্কা মারলে গ্রেফতারকৃত পায়েল মোটরসাইকেলসহ রাস্তায় পড়ে যায় এবং রুবায়েদ পায়েলকে ঝাপটে ধরে। এই সুযোগে অপর মোটরসাইকেল আরোহী ইসমাইল মানিব্যাগ ও মোবাইল নিয়ে পালিয়ে যায়। তার ডাকচিৎকারে আশপাশের লোকজনসহ চেক পোস্টে দায়িত্বরত পুলিশ এগিয়ে আসে এবং পায়েলকে আটক করে। এসময় তার হেফাজত হতে একটি ছোরা ও ছিনতাইয়ে ব্যবহৃত মোটরসাইকেল উদ্ধারমূলে জব্দ করা হয়। কলেজ শিক্ষার্থী সাজিদুর রহমান রুবায়েদ টঙ্গীস্থ শহীদ আহসান উল্লাহ মাষ্টার জেনারেল হাসপাতাল হতে প্রাথমিক চিকিৎসা গ্রহণ করে।

গ্রেফতারকৃতরা দীর্ঘদিন যাবত ঢাকা শহরের বিভিন্ন এলাকায় মোটরসাইকেলযোগে ছিনতাই করে আসছে। গ্রেফতারকৃত পায়েল এর সহযোগী ইসমাইলকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে মর্মে জানান পুলিশের এ কর্মকর্তা।

গ্রেফতারকৃতকে উত্তরা পশ্চিম থানায় রুজুকৃত মামলায় রিমান্ড আবেদনসহ বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।