Amar Praner Bangladesh

উত্তরায় ট্রেন দুর্ঘটনার হাত থেকে অল্পের জন্য রক্ষা পেলেন এমপি হাবিব হাসান

 

রবিউলআলম রাজু :

 

রাজধানীর উত্তরায় বড় ধরনের ট্রেন দুর্ঘটনার হাত থেকে অল্পের জন্য প্রানে রক্ষা পেয়েছেন ঢাকা মহানগর উত্তর আওয়ামীগের যুগ্ন সাধারণ সম্পাদক এবং ঢাকা- ১৮ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোহাম্মদ হাবিব হাসানসহ তার সফরসঙ্গীরা।
তার ব্যক্তিগত গাড়ি চালকের বুদ্বিমত্তার কারণে ভাগ্যক্রমে দুর্ঘটনার হাত থেকে আল্লাহতায়ালা অশেষ রহমতে তিনি রক্ষা পেলেন।

মঙ্গলবার সন্ধ্যার দিকে উত্তরা ৬ নং সেক্টর সংলগ্ম দক্ষিণখানের জামতলা রেলক্রসিংয়ের সিগন্যালে এ ঘটনা ঘটে।

আজ বুধবার সন্ধ্যা সোয়া ৬ টার দিকে আলহাজ্ব মোহাম্মদ হাবিব হাসান (এমপি) এসব তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, মঙ্গলবার বিকেলে ঢাকা-১৮ আসনের খিলক্ষেত থানার বরুয়া এলাকায় জাতীয় শোক দিবসের একটি অনুষ্ঠান শেষে দক্ষিণখানের জামতলা এলাকায় ডিএনসিসি ৫০ নং ওয়ার্ডে অন্য একটি শোক দিবসের আলোচনা সভায় যাচিছলেন। এসময় তার সফরসঙ্গী হিসেবে সাথে ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামীগের সহসভাপতি বীরমুক্তিযোদ্বা মো, মফিজ উদ্দিন বেপারী, উত্তরা পূর্ব থানা আওয়ামীগের সাবেক সাধারণ সম্পাদক মো, মতিউল হক মতি ও উত্তরা পশ্চিম থানা আওয়ামীগের সাবেক সাধারণ সম্পাদক সাঈন সিদ্দিকী কাক্কা। তাদের বহনকারী গাড়িটি মঙ্গলবার সন্ধ্যা সোয়া ৬ টার দিকে উত্তরা পূর্ব থানার ৬ নং সেক্টর সংলগ্ম দক্ষিণখানের জামতলা রেলক্রসিংয়ের রেললাইনের ফটক খোলা থাকায় এমপি হাবিব হাসানের গাড়ি রেল লাইন পার হওয়ার সময় আকস্মিকভাবে ট্রেন চলে আসে। চালকের দূরদর্শীতা ও বুদ্বিমত্তার কারণে ভাগ্যক্রমে বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে অল্পের জন্য প্রানে বেঁচে যান হাবিব হাসান ও তার সফরসঙ্গী।

আলহাজ্ব মোহাম্মদ হাবিব হাসান (এমপি) বিষয়টি স্বীকার করে আজ বুধবার জানান, যারা দক্ষিণখানের জামতলা রেলক্রসিংয়ের রেললাইনের গেইটে দায়িত্বে নিয়োজিত ছিল তাদের অবহেলা ছিল। আমি যখন গাড়ি নিয়ে পারাপার হচ্ছিলাম তখন ফটকটি খোলা ছিল এবং রেলগেটে দায়িত্বে নিয়োজিত কেউ গেইনম্যান ছিলনা।

তিনি আরও বলেন, আমার গাড়িটি রেললাইনে ওঠামাত্র একটি ট্রেন চোখে দেখতে পাই এবং ট্রেনটি খুব কাছাকাছি ছিল। পরবর্তীতে আমার গাড়ির ড্রাইভার বুদ্বি করে চোখের পলকে দ্রুত গাড়ি সরিয়ে নেয়। এতে করে আমি সহ আমার দলের নেতাকর্মীরা খুব আতংকিত হয়ে পড়ি। মাত্র ১৫ সেকেন্ড পর ট্রেনটি রেলগেটে এসে পৌঁছায়। অবশেষে আল্লাহ তালার অশেষ রহমতে আমি এবং আমার সাথে থাকা সফরসঙ্গীরা সকলেই দুর্ঘটনার কবল থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছি।