Amar Praner Bangladesh

উত্তরায় তিন অপহরণকারী গ্রেফতার ও অপহৃত ব্যবসায়ী উদ্ধার

 

 

মনির হোসেন (শিশির) :

রাজধানীর উত্তরা এলাকা থেকে তিন অপহরণকারী গ্রেফতার ও অপহৃত ব্যবসায়ী মোঃ আব্দুল খালেককে উদ্ধার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর গোয়েন্দা উত্তরা বিভাগ। গ্রেফতারকৃতরা হলো মহিউদ্দিন আহম্মেদ ওরফে আবীর, মোঃ বরকত জমাদ্দার ও মোঃ সাইফুল ইসলাম। বুধবার (২০ জুলাই) এ তথ্য নিশ্চিত করেছে গোয়েন্দা পুলিশ।

গোয়েন্দা উত্তরা বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার বদরুজ্জামান জিল্লু, বিপিএম জানান, গাজীপুরের ব্যবসায়ী মোঃ আব্দুল খালেক ব্যবসার কাজে রবিবার (১৭ জুলাই ২০২২) ঢাকার উত্তরাতে আসেন। উত্তরার বাংলাদেশ মেডিকেলের সামনে থেকে কতিপয় লোক মোঃ আব্দুল খালেককে অপহরণ করে। পরবর্তীতে ভিকটিমের স্ত্রীর মোবাইলে অপহরনকারীরা ফোন করে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করলে বিকাশের মাধ্যমে দাবিকৃত টাকা পরিশোধ করেন। টাকা পাওয়ার পরও ভিকটিমকে ছেড়ে না দিয়ে আরও ৫০ হাজার টাকা দাবি করে। ভিকটিমের স্ত্রীর অভিযোগের প্রেক্ষিতে উত্তরা পশ্চিম থানায় একটি অপহরণ মামলা রুজু করা হয়। মামলাটি তদন্তভার গ্রহণ করে গোয়েন্দা উত্তরা বিভাগ।

তিনি আরো বলেন, অপহরণকারীদের গ্রেফতারে বিশেষ অভিযান পরিচালনা করার সময় তথ্য আসে উত্তরা পশ্চিম থানার লুবানা হাসপাতালের নিচ তলায় অপহরণকারী চক্র ভিকটিমকে আটকে রেখেছে। মঙ্গলবার (১৯ জুলাই) দিবাগত রাতে লুবানা হাসপাতালের নিচ তলায় অভিযান চালিয়ে হাত-পা বাধাঁ অবস্থায় ভিকটিম আব্দুল খালেককে উদ্ধারসহ অপহরণকারী ঐ তিনজনকে গ্রেফতার করে গোয়েন্দা উত্তরা জোনাল টিম।

গ্রেফতারকৃতরা ভিকটিমকে অপহরণ করে মুক্তিপণ দাবি করার বিষয়টি প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।