সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
তিন দিনের সফরে ঢাকায় বেলজিয়ামের রানি ভূমিকম্প: তুরস্কে ও সিরিয়ায় নিহত ৫ শতাধিক উত্তরা বিজিবি মার্কেট এখন আর ডালভাত কর্মসূচিতে নেই মন্দিরে মূর্তির পায়ে এ্যাড. রফিকুল ইসলাম ও তার স্ত্রী’র সেজদা প্রতিবাদে নির্যাতন ও মামলার শিকার মোঃ জলিল রৌমারীতে অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটির অফিস উদ্বোধন যুবলীগ নেতাদের ছত্রছায়ায় কল্যাণপুরে আবাসিক হোটেলে রমরমা দেহব্যবসা তিতাসের অসাধু কর্মকর্তাদের আতাতে লাইন কাটার নামে প্রতিনিয়ত গ্রাহকদের সাথে ব্ল্যাকমেইলিং করছে প্রতারক চক্র রাজধানীর উত্তরখান থেকে ড্যান্ডি পার্টির ১৬ সদস্য গ্রেপ্তার দেশে গুপ্ত লিখন বিদ্যাকে ব্যবহার করে জঙ্গী ও মাদক কার্যক্রম প্রসারিত হচ্ছে দক্ষিণখানে নির্মাণাধীন ৯ তলা ভবন থেকে পড়ে রাজমিস্ত্রি নিহত : আহত-১

উত্তরায় AIFT –BGMEA-SEIP এর যৌথ প্রোগ্রামে পোশাক শিল্পে দক্ষতা উন্নয়ন বিষয়ে আলোচনা সভা

Reporter Name
  • Update Time : রবিবার, ২ অক্টোবর, ২০২২
  • ২৪ Time View

 

 

খান পাপেলঃ

 

রাজধানীর উত্তরায় শনিবার AIFT –BGMEA-SEIP এর যৌথ প্রোগ্রামের আওতায় পোশাক শিল্পে দক্ষতা উন্নয়ন বিষয়ে বিভিন্ন প্রশিক্ষণের AIFT ওরিয়েন্টেশন প্রোগ্রাম নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, অর্থ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ড. মো. সারোয়ার জাহান ভূইয়া, উপ-সচিব আনোরুল কবির, চীফ কো অর্ডিনেটর বিজিএমইএ একেম মামুনুর রশিদ, জব কো অর্ডিনেটর মো: আসফাকুর রহমান ইঞ্জিনিয়ার আফসানা জাহান মিম ও ইঞ্জিনিয়ার মো. আরিফুল ইসলাম।

আলোচনা সভায় তৈরি পোশাক শিল্পে দক্ষতা উন্নয়ন বিষয়ে অনেকগুলো প্রকল্প বাস্তবায়ন করছে। দক্ষতা উন্নয়নে বিজিএমইএ’র BGMEA- AIFT –SEIP গৃহীত প্রকল্পগুলোর মধ্যে সবচেয়ে বড় প্রকল্প হচ্ছে এসইআইপি প্রজেক্ট, যা এডিবি’র অর্থায়নে অর্থ মন্ত্রণালয় ও বিজিএমইএ কর্তৃক পরিচালিত হচ্ছে, এ্যাপারেল ইনস্টিটিউট অব ফ্যাশন এন্ড টেকনোলজি (AIFT)।

এই প্রকল্পের আওতায় বর্তমানে সারা দেশে ৮০ টি এরও অধিক প্রশিক্ষণ কেন্দ্রে বিভিন্ন অঞ্চলের জনগোষ্ঠী বিশেষ করে বেকারত্বকে প্রশিক্ষণ দিয়ে বিভিন্ন কারখানায় তাদেরকে চাকুরী দেয়া হচ্ছে। এর বাইরেও বিজিএমইএ পেশাগত নিরাপত্তা ও ঝুঁকি বিষয়ে আরও কিছু প্রকল্প নিয়ে কাজ করছে। উন্নয়ন সহযোগীগণ, স্থানীয় বেসরকারী সংগঠনসমূহ ও ইন্ডাষ্ট্রি একাডেমিয়া’দের সহায়তায় বিজিএমইএ এই প্রকল্পগুলো বাস্তবায়ন করছে।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category