Amar Praner Bangladesh

উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ মোঃ মহসিন পিপিএম বাংলাদেশ পুলিশ বাহিনীর আইকন

 

নার্গিস আক্তার :

 

সদ্য যোগ দেওয়া উত্তরা পশ্চিম থানায় কর্তব্যরত অফিসার ইনচার্জ মোঃ মহসিন পিপিএম একজন ভাল মনের মানুষ। সমাজের প্রতিটি ভালো মানুষ এক একটি নক্ষত্র ভালো মানুষের স্থান সর্বদাই সর্বোচ্চ যেখানে জন্মেছেন, যেখানেই তার পদচারণা পড়েছে সেখানেই আদর্শের উজ্জ্বল বার্তা ছড়িয়ে দিয়েছেন সবার মাঝে। এই মানুষটার সাফল্য তুলে ধরলে পাওয়া যায় অনেক আদর্শের আলোক বার্তা। অপরাধ মুক্ত সমাজ ব্যবস্থা বাস্তবায়নে পুলিশ ও সাধারণ মানুষের মাঝে সুন্দর পরিবেশ তৈরী করেছেন।

গণমানুষের সেবা সঠিক সামাজিক দায়িত্ব পালনে তিনি সবার হৃদয়পট জয় করেছেন। বাংলাদেশ পুলিশ বাহিনীর আইকন, মানবতার ফেরিওয়ালা, সদাহাস্যোজ্জ্বল, মেধা মননে অস্ত্রের মতো শাণিত, তীক্ষ্ম বিদ্যুৎময়, স্বতন্ত্র, মহিমায় সমুজ্জ্বল পরোপকার মহতি প্রানের মহান মানুষ, নির্মোহ স্পষ্টভাষী, লিজেন্ড ডেডিকেটেড অফিসার মোঃ মহসিন পিপিএম। তিনি বিভিন্ন থানায় সততার সাথে দায়িত্ব পালন করে বর্তমানে উত্তরা পশ্চিম থানায় দায়িত্ব পালন করে আসছেন।

তিনি থানায় যোগদানের পর উত্তরা পশ্চিম থানা এলাকায় মাদকের বিরুদ্ধে যুুদ্ধ ঘোষণা করলে এবং মাদক ও অপরাধ স্পর্ট গুলো শনাক্ত করে যথাযথ আইনগত ব্যবস্থা নিয়ে অপরাধীদের আইনের আওতায় আনার নির্দেশ দিলে এলাকা থেকে মাদক এবং অপরাধ অনেকটাই শূন্যের কোঠায় নেমে আসে। বদলে দেওয়ার অসাধ্যকে সাধন করেছেন পুলিশের এই কর্মকর্তা। তিনি কথায় নয় কাজে বিশ্বাসী। ইতিমধ্যে তার থানায় চৌকস অফিসারদের নিয়ে বেশ কয়েকটি শক্তিশালী টিম তৈরি করে তার আওতাধীন থানা এলাকার নজরদারী বৃদ্ধি করার কারণে সমগ্র এলাকা ইনটেনসিভ কেয়ার ইউনিটের মধ্যে আনতে সক্ষম হয়েছে।

যেকোন জায়গায় কোন ঘটনা ঘটলেই তিনি নিজেই সেখানে পৌঁছে যান। তিনি তার নিজস্ব তহবিল থেকে অসহায় মানুষকে সহযোগীতা করে থাকেন। থানায় যে কেউ সমস্যা নিয়ে আসলে অবস্থা বুঝে যতটুকু সম্ভব তার দ্রুত সমাধান করার চেষ্টা করেন। এই বিচক্ষণ অফিসার ইতিমধ্যে চট্টগ্রামের গুরুত্বপূর্ণ কোতয়ালী, ডবলমুরিং থানা সহ অনেক গুরুত্বপূর্ণ থানায় অফিসার ইনচার্জের দায়িত্ব সততার সাথে পালন করে পুলিশ বাহিনীর আইকন হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছে।