রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:০১ অপরাহ্ন

উত্তরা-বিমানবন্দর সড়কে গাড়ির চাকা ঘুরছে না, যাত্রীদের দুর্ভোগ

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১২ জানুয়ারী, ২০২৩
  • ৫০ Time View

 

 

প্রাণের বাংলাদেশ ডেস্কঃ

 

বৃহস্পতিবার সকাল থেকে উত্তরা, বিমানবন্দর, আব্দুল্লাহপুর ও টঙ্গী সংযোগ সড়কে বিভিন্ন যানবাহন ও মানুষের ঢল নামে। ঢাকার বাইরে থেকেও অনেক গণপরিবহন ঢাকায় প্রবেশ করছে। সড়কে চাপ পড়ে। গাড়ির চাকার গতি কমে যায়। এছাড়াও সড়ক ও ফুটপাত দিয়ে দলবদ্ধভাবে মুসল্লিরা তুরাগ নদীর দিকে যাচ্ছেন। এ কারণে ওই এলাকার সড়কে শত শত যানবাহন আটকা পড়ে দেখা দিয়েছে দীর্ঘ যানজট।

রাজধানীর উত্তরা ও বিমানবন্দর এলাকায় ধীরগতিতে চলছে যানবাহন। এ কারণে ওই এলাকায় দেখা দিয়েছে তীব্র যানজট।

কয়েকজন প্রত্যক্ষদর্শী জানান, যানজটের কারণে অনেককে ফ্লাইট ধরার জন্য মহাখালী থেকে বিমানবন্দর পর্যন্ত হেঁটে যেতে দেখা গেছে। মূলত আজ বৃহস্পতিবার (১২ জানুয়ারি) ভোর থেকে এই যানজট শুরু হয়েছে।

সকালে রাজধানীর উত্তরা জোনের সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক) রফিকুল ইসলাম বলেন, সারা দেশের বিভিন্ন জেলা থেকে ইজতেমায় মানুষ আসছেন। নতুন নতুন পরিবহনও। মূলত এ কারণেই উত্তরা-টঙ্গী সড়কে যানজট দেখা দিয়েছে। তবে আমরা তা নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছি।

এদিকে, গুরুত্বপূর্ণ এ সড়কে যানজট সৃষ্টি হওয়ায় পথচারী, শিক্ষার্থী ও অফিসগামী মানুষকে পড়তে হয়েছে অবর্ণনীয় দুর্ভোগে। তারা ঘণ্টার পর ঘণ্টা সড়কে যানবাহনে আটকা পড়ে আছে। এরই মধ্যে উত্তরা ট্রাফিক বিভাগ গাড়িগুলোর নির্দিষ্ট লেনে রাখার চেষ্টা করছে। রিকশা কিংবা ছোট ছোট যানবাহন প্রধান সড়ক থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করছে ট্রাফিক। সেক্ষেত্রে দ্রুত যানজট কমে আসবে বলে সংশ্লিষ্টরা আশা করছেন।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category