উরুগুয়েকে হারিয়ে টানা চতুর্থ জয় তুলে নিলো ব্রাজিল

 

 

ক্রীড়া ডেস্কঃ

 

টানা চার ম্যাচ জয় পেয়েছে ব্রাজিল। উরুগুয়ের মাঠে সেলেসাওদের জয় ২-০ গোলে।

উরুগুয়ের মাঠে ব্রাজিল বরাবরই অসাধারণ খেলে। ২০০১ সালের পর থেকে এই মাঠে ব্রাজিলকে হারাতে পারেনি দুবারের বিশ্বজয়ীরা। ১১ ম্যাচ খেলে ছয়বার হেরেছে, ড্র করেছে পাঁচবার। এর আগে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচগুলোতেও জিতেছে দাপট দেখিয়ে (২০১০ বিশ্বকাপ বাছাইপর্বে ৪-০ গোলের জয়, ২০১৮ বিশ্বকাপ বাছাইপর্বে ৪-১ গোলের জয়)। ফলে এ ম্যাচেও যে ব্রাজিল জিতবে, সেটা এক রকম প্রত্যাশিতই ছিল। তবে করোনাভাইরাসের আক্রমণ ও চোট সমস্যা কিছুটা চিন্তায় ফেলে দিয়েছিল ব্রাজিল সমর্থকদের।

মন্তেভিদিওতে শুরু থেকে আক্রমণাত্মক ব্রাজিল। চাপ ধরে রেখে গোল আদায় করে নেয় ৩৪ মিনিটে। জেসুসের অ্যাসিস্টে ডেডলক ভাঙেন আর্থার মেলো। বিরতির আগে রিচার্লিসনের দুর্দান্ত হেডারে দ্বিগুন হয় ব্যবধান।

দ্বিতীয়ার্ধে গোলশোধে মরিয়া উরুগুয়ে ভীতি ছড়াচ্ছিল ব্রাজিল রক্ষণে। তবে ৭১ মিনিটে এডিনসন কাভানির লাল কার্ড দেখলে বড় ধাক্কা খায় লা সেলেস্তেরা। পরে আক্রমণ-পাল্টা আক্রমণ চালালেও পরিবর্তন আসেনি স্কোরলাইন। বছরের শেষ ম্যাচ জয় দিয়ে রাঙালো তিতের দল।

এই জয়ের ফলে চার ম্যাচে টানা চার জয় তুলে নিয়েছে ৫ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। বাছাইয়ে দক্ষিণ আমেরিকান অঞ্চলে এখনও শতভাগ রেকর্ড ধরে রাখা দলটিও ব্রাজিল।

এদিকে, বিশ্বকাপ বাছাইয়ে জয়ে ফিরেছে আর্জেন্টিনা। পেরুকে ২-০ গোলে হারিয়েছে আলবিসেলেস্তেরা।