Amar Praner Bangladesh

একই পরিবারে তিন প্রতিবন্ধি পাশে দাড়িয়েছে জেলা প্রশাসন

 

শরীয়তপুর প্রতিনিধি :

 

শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার ছয়গাঁও ইউনিয়নে অজানা রোগে আক্রান্ত হয়ে একই পরিবারে ৩ জন প্রতিবন্ধি হয়ে গেছে। দীর্ঘদিন যাবত তাদের নানা চিকিৎসা করে কোন সুফল পাওয়া যায়নি। এদিকে চিকিৎসা ব্যয় মিটাতে পরিবারটির সকল সহায় সম্বল হারিয়ে এখন নিস্ব: হয়ে গেছে পরিবাটি।

সাংবাদিকদের কাছ থেকে এমন সংবাদ পাওয়ার পরে শরীয়তপুর জেলা প্রশাসক পারভেজ হাসান ছুটে যান ছয়গাও ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের রোকেয়া বেগমের বাড়িতে। প্রতিবন্ধিদেও মাতা রোকেয়া বেগম ও তার প্রতিবন্ধি সন্তানদের সাথে কথা বলেন তিনি। প্রতিবন্ধিদের জন্য মুজিব শতবর্ষ উপলক্ষে সামাজিক পুজি কাজে লাগিয়ে একটি পাকা ঘরের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি। এসময় ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফ,সহস্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। ভিত্তিপ্রস্তর স্থাপনের সাথে সাথেই ঘরটির নির্মাণ কাজ শুরু করা হয়েছে। জেলা এনজিও কমিটির অর্থয়নে জেলা প্রশাসনের সহয়োগীতায় ঘরটি নির্মাণ করা হবে বলে জানান জেলা প্রশাসক পারভেজ হাসান।

প্রতিবন্ধিদের মাতা রোকেয়া বেগমের কাছ থেকে সুস্থ্য সবল তিন সন্তানের প্রতিবন্ধিত্ব বরণের করুন কাহিনী শুণে আবেগ আপ্লুত হয়ে পড়েন জেলা প্রশাসক। উপজেলা নির্বাহী অফিসার তানভীর আল নাসীফকে উপজেলা স্বাস্থ্য বিভাগের সহায়তায় প্রতিবন্ধিদের স্যাম্পল ক্যালেকশন করে পরিক্ষা নিরিক্ষার জন্য ঢাকায় পাঠাণোর নির্দেশ দেন। তাদের উন্নত কোন চিকিৎসা করানোর সুযোগ থাকলে আর্থিক সহযোগীতাসহ জেলা প্রশাসন পাশে থাকবে বলে আম্বাস দেন তিনি।