Amar Praner Bangladesh

একজন কর্ম উদ্যোগী সেবক ফকিরহাট ইউএনও মনোয়ার হোসেন

 

 

মেহেদি হাসান নয়ন, বাগেরহাট :

 

সবকিছুর উর্ধ্বে জনগণের সেবা এবারতা নিয়েই মাস কয়েক আগে বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলায় ইউএনও হিসেবে যোগদান করেন জনাব মোনোয়ার হোসেন। ইতিমধ্যে তিনি তার কাজের মাধ্যমে ফকিরহাট উপজেলার মানুষের মনে ঠাঁই করে নিয়েছেন।

জানা যায়, তার সাধ্যের মধ্যে থাকলে এবং আইন-কানুন পারমিট করলে কোন মানুষ তার কাছ থেকে ফেরত আসে না। অত্যান্ত কর্ম উদ্যোগী মানুষ হিসেবে জনগনের জন্য ভাল কিছু করার চেষ্টা করে চলেছেন। ‘জনসেবার জন্য সিভিল সার্ভিস’ এই উক্তিটির যথার্থতা প্রমাণ করে চলছেন ইউএনও মনোয়ার হোসেন।

তিনি সকলের আস্থা ও নির্ভরতার জায়গা হিসেবে সকলের প্রতি তিনি সেবার হাত প্রসারিত করতে বাল্যবিবাহ বন্ধ, মাদক নির্মূল, পরিবেশের ক্ষতিকর ড্রেজার মেশিন বন্ধসহ সরকারের ভাবমূর্তি উজ্জ্বল করার লক্ষে জনগণের সেবা দিতে দিনরাত পরিশ্রম করে চলছেন। তিনি যোগদানের পর তাঁর সহকর্মী, জনপ্রতিনিধি, সুধীজন, সাংবাদিক, শিক্ষক প্রতিনিধি, ব্যবসায়ীগনের সাথে মতবিনিময় করে সকলকে বলেছিলেন ,সাধারণ মানুষের প্রতিটি সরকারি দপ্তর হতে সেবা ও সহযোগিতা পাওযার অধিকার রয়েছে । প্রতিটি মানুষ সরকারি সকল দপ্তর হতে অতি সহজে কোন ভোগান্তি ও হয়রানি মুক্ত সেবা পাবে। সে লক্ষে তিনি কাজ করে যাচ্ছেন।